রেলযোগে ভারত থেকে আসল সাড়ে ৭শ মে.টন পণ্য

রেলযোগে ভারত থেকে আসল সাড়ে ৭শ মে.টন পণ্য
ভারত-বাংলাদেশের মধ্যে বাণিজ্যে গতি ফেরাতে করোনার এসময়েও দু-দেশের মধ্যে সোহার্দ্য সম্প্রতির অংশ হিসাবে আরও একটি নতুন সেতু বন্ধনের সৃষ্টি হল। ভারতের সাজিরহাট রেল ষ্টেশন থেকে রবিবার দুুপুরে বেনাপোল রেল ষ্টেশনে আসল ৫০ কন্টিনারে সাড়ে ৭শ মে.টন পণ্য। রেলটি বেনাপোলে পৌঁছালে রেল লাইনের দুধারে ব্যবসায়ী ও বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের পক্ষে অভ্যর্থনাসহ বন্দর ও কাষ্টম কর্মকর্তাদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

এই প্রথম বেনাপোল বন্দরে রেল ওয়াগান থেকে আমদানি পণ্য হ্যান্ডলিং করা হয়। ফলে খাদ্যদ্রব্য ও পচনশীল পণ্য আমদানিতে সৃষ্টি হলো নতুন দোয়ার। বাঁচবে সময় ও খরচ, ৩ ঘণ্টায় পণ্য পৌঁছাবে বাংলাদেশে। লাভবান হবে দু'দেশের ব্যবসায়ীরা।

শুক্রবার ভারতের মাঝেরহাট থেকে রেল কন্টিনারটি ছেড়ে রবিবার বেলা ১২টার দিকে পৌঁছায় বেনাপোল রেল ষ্টেশনে। পরে বন্দরের ২২নং গেটের সামনে থেকে বিকাল তিনটার দিকে ব্লেড, শ্যাম্পু, প্যান্টপিস লেজারসহ বিভিন্ন পণ্য আনলোড করা হয়।

৬টি আমদানিকারক প্রতিষ্ঠান ৫০টি ট্রেনে করে সাড়ে ৭শ টন পণ্য আমদানি করে। এসময় উপস্তিত ছিলেন বেনাপোল কাষ্টম কমিশনার মো. আজিজুর রহমান, বন্দর উপ পরিচালক প্রশাসন মামুন তরফদার, এসি আকরাম হোসেন, পাকশি রেলের ডিভিশনাল কর্মাশিয়াল অফিসার ফয়াদ হোসেন আনন্দ, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন ও ষ্টাফ এসোসিয়েশনের সেক্রেটারী সাজেদুর রহমান প্রমুখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি