Connect with us

কর্পোরেট সংবাদ

নতুন ভবনে ঢাকা কলেজগেট শাখার কার্যক্রম শুরু করল জনতা ব্যাংক

Published

on

নতুন ভবনে ঢাকা কলেজগেট শাখার কার্যক্রম শুরু করেছে জনতা ব্যাংক।

বুধবার (১৯ অক্টোবর) নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্যাংকের এমডি এন্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুছ ছালাম আজাদ।

এ সময় ব্যাংকের প্রধান কার্যালয়ের জিএম মো. মোস্তাফিজুর রহমান মাওদুদী এবং ঢাকা উত্তর বিভাগীয় কার্যালয়ের জিএম মোঃ রমজান বাহারসহ ঊর্ধ্বতন নির্বাহী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:
Advertisement

কর্পোরেট সংবাদ

ওয়ান স্টপ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস চালু করছে লংকাবাংলা ফাইন্যান্স

Published

on

সিএমএসএমই এবং রিটেইল গ্রাহকদের জন্য ওয়ান স্টপ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্ল্যাটফর্ম চালুর লক্ষ্যে “ডানা ফিনটেক”-এর সাথে একটি চুক্তি সাক্ষর করেছে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

সম্প্রতি এলবিএফের প্রধান কার্যালয়ে এ চুক্তি সাক্ষরিত হয়। লংকাবাংলা ফাইন্যান্সের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খাজা শাহরিয়ার এবং ডানা ফিনটেকের পক্ষে প্রতিষ্ঠানটির সিইও গাজী ইয়ার মোহাম্মদ চুক্তিতে সই করেন।

এ চুক্তির আওতায় ডানা-এর ঋণ প্রযুক্তি ব্যবহার করে লংকাবাংলা অনগ্রসর সিএমএসএমই এবং রিটেইল গ্রাহকগণ ডিজিটাল ঋণ সুবিধা প্রসারিত করবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লংকাবাংলার হেড অব রিটেইল বিজনেস খুরশেদ আলম, হেড অব আইসিটি শেখ মোহাম্মদ ফুয়াদ, হেড অব স্মল বিজনেস মোঃ নুরুল ইসলাম, হেড অব রিটেইল ক্রেডিট আরিফ হাসান, হেড অব ব্র্যান্ড এন্ড মার্কেটিং মোঃ রাজিউদ্দিন, ডানা ফিনটেকের সহ-প্রতিষ্ঠাতা ও চিফ অপারেটিং অফিসার জিয়া হাসান সিদ্দীক, হেড অব স্ট্র্যাটেজিক পার্টনারশিপ সৈয়দ এম হাসান ফারুক।

Nogod-22-10-2022
শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী ব্যাংকের স্বীকৃতি পেল ইসলামী ব্যাংক

Published

on

দ্য এশিয়ান ব্যাংকার কর্তৃক ২০২২ সালের ‘বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী ব্যাংক’ হিসেবে স্বীকৃতি পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। একই সাথে ইসলামী ব্যাংককে ‘বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী ইসলামী ব্যাংক’ হিসেবেও স্বীকৃতি দিয়েছে এ প্রতিষ্ঠান।

২৪ নভেম্বর ২০২২, বৃহ¯পতিবার ভার্চুয়াল প্লাটফর্মে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার ঘোষণা করেন দ্য এশিয়ান ব্যাংকারের ম্যানেজিং এডিটর ফু বুন পিং।

পুরস্কারগ্রহীতা হিসেবে অনুষ্ঠানে যোগ দেন ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টও ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা। সিঙ্গাপুরভিত্তিক ব্যাংকিং ও ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স প্লাটফর্ম দ্য এশিয়ান ব্যাংকার চীন, অস্ট্রেলিয়া, হংকং, ভারত ও নিউজিল্যান্ডসহ এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার ৫ শত ব্যাংকের তথ্য বিশ্লেষণ করে ২০২২ সালের জন্য শক্তিশালী ২২টি ব্যাংক নির্বাচিত করে।

সম্প্রসারণ সক্ষমতা, ব্যালেন্স শিট প্রবৃদ্ধি, ঝুঁকিগত অবস্থান, মুনাফাযোগ্যতা, সম্পদ মান ও তারল্য -এই ছয়টি সূচকের ভিত্তিতে এ পুরস্কার প্রদান করা হয়। ২০০৭ সাল থেকে প্রতিষ্ঠানটি এ ধরনের অ্যাওয়ার্ড প্রদান করে আসছে।

Nogod-22-10-2022

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ব্যবসা উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

Published

on

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবসা উন্নয়ন সম্মেলন-২০২২ অনুষ্ঠিত। 

গত মঙ্গলবার রাজধানীর তোপখানা রোডের কোম্পানির নিজস্ব ভবনে অনুষ্ঠিত হয়েছে। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শেখ কবির হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান ড. মো. ইব্রাহীম হোসেন খান এবং পরিচালক মো. জহুরুল ইসলাম চৌধুরী। কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা ড. চৌধুরী মোহাম্মদ ওয়াসিউদ্দিন সম্মেলনে সভাপতিত্ব করেন।

Nogod-22-10-2022

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বরিশালে দু’দিনব্যাপী বীমা মেলা শুরু

Published

on

বরিশালে দু’দিনব্যাপী শুরু হয়েছে বীমা মেলা। আজ (বৃহস্পতিবার) বেলুন উড়ানোর মধ্য দিয়ে মেলার উদ্বোধন করা হয়। আগামীকাল শুক্রবার রাত ৯টা পর্যন্ত চলবে এবারের মেলা। সবার জন্য উন্মুক্ত এ মেলা আয়োজন করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বরিশালের বঙ্গবন্ধু উদ্যান (বেলস পার্কে) বেলুন উড়ানোর মধ্য দিয়ে শুরু হয় মেলার প্রথম দিনের কার্যক্রম।
বিজ্ঞাপন

বরিশালে আয়োজিত প্রবেশ ফি মুক্ত এই বীমা মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মেলা আয়োজনে সহযোগিতা করেছে।

দু’দিনব্যাপী এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইডিআরএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

Nogod-22-10-2022

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আর্থিক প্রতিষ্ঠানের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (আইন) মো. দলিল উদ্দিন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) মাইনুল ইসলাম।

অতিথিদের বক্তব্য শেষে অর্থমন্ত্রীর উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন বীমা কোম্পানির গ্রাহকদের বীমা দাবির চেক হস্তান্তর করা হবে। এছাড়াও মেলার অতিথিবৃন্দ মেলার স্টল পরিদর্শন করবেন।

দেশের দু’টি সরকারি বীমা প্রতিষ্ঠান জীবন বীমা করপোরেশন এবং সাধারণ বীমা করপোরেশন বীমা মেলায় অংশগ্রহণ করছে। এর পাশাপাশি বেসরকারি বীমা কোম্পানিগুলো এবারের মেলায় অংশগ্রহণ করছে।

মেলায় বীমা কোম্পানির মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ), বীমা বিষয়ে প্রশিক্ষণ একাডেমি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি (বিআইএ) এবং মূখ্য নির্বাহী কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম (বিআইএফ) এর স্টল রয়েছে।

এসব স্টল থেকে বীমা বিষয়ে বিভিন্ন অভিযোগ বা সমস্যার সমাধান সম্পর্কে পরামর্শ প্রদান করা হবে। এছাড়া বীমা প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন বীমা পণ্য সম্পর্কে তথ্যাদিসহ গ্রাহকদের বিভিন্ন তথ্য উপস্থাপন করা হবে বীমা মেলায়।

মেলায় বীমা কোম্পানিগুলো বিভিন্ন পলিসি বিক্রি করবে এবং বীমা দাবি নিষ্পত্তি করবে। এছাড়া বীমা বিষয়ে বিভিন্ন অভিযোগ ও পরামর্শের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এর স্টল থাকবে বীমা মেলায়।

২৫ নভেম্বর বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্কে) সকাল ১০টায় শুরু হবে মেলার দ্বিতীয় দিনের কার্যক্রম বীমা বিষয়ে সেমিনার।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে বীমা খাতে ডিজিটাইজেশনের সম্ভাবনা ও চ্যালেঞ্জ বিষয়ে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন মেট লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলা উদ্দিন আহমদ, আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সোনালী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান, জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলাম, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) কামরুল হাসান এবং অনুষ্ঠানের মডারেটর হিসেবে থাকবেন রূপালী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা পি কে রায়।

২৫ নভেম্বর বিকাল ৩টায় এবারের বীমা মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার), অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (যুগ্মসচিব) ড. নাজনীন কাউসার চৌধুরী, আরো বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের সদস্য (নন-লাইফ) মো. নজরুল ইসলাম এবং বীমা কোম্পানিগুলোর প্রতিনিধিরা।

মেলার স্টলগুলোর মধ্যে সেরা নির্বাচিত নন-লাইফ খাতের ৩টি এবং লাইফ খাতের ৩টি বীমা কোম্পানিকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে। বর্ণাঢ্য এসব আয়োজনের মধ্য দিয়ে শেষ হবে আইডিআরএ’র এবারের বীমা মেলা।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

রূপালী ব্যাংকের নতুন উপব্যবস্থাপনা পরিচালক দেলওয়ারা বেগম

Published

on

রূপালী ব্যাংক লিমিটেডের নতুন উপব্যবস্থাপনা পরিচালক হয়েছেন দেলওয়ারা বেগম। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতিপ্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন।

ডিএমডি হিসেবে যোগদানের পূর্বে তিনি জনতা ব্যাংকে সাফল্যের সাথে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৮ সালে ব্যাংকারস রিক্রুটমেন্ট কমিটি (বিআরসি)-এর মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে জনতা ব্যাংকে যোগদানের মধ্য দিয়ে তাঁর কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩৪ বছরের চাকুরীকালে তিনি ব্যাংকের রিচার্স এন্ড প্ল্যানিং, ওয়েল ফেয়ার ও এইচআরসহ প্রধান কার্যালয়ের গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টের প্রধান ছাড়াও ব্যবস্থাপক হিসেবে বিভিন্ন শাখায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

দেলওয়ারা বেগম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিষয়ে সম্মানসহ প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডের সম্মিলিত মেধা তালিকায় স্থান লাভ করে মেধার স্বাক্ষর রাখেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকারস’বাংলাদেশ (আইবিবি)-এর একজন সম্মানিত ডিপ্লোমেট এসোসিয়েট। তিনি দেশে ও বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন। দেলওয়ারা বেগম কুমিল্লা জেলার এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ৩ কন্যা সন্তানের জননী।

অর্থসংবাদ/কেএ

Nogod-22-10-2022
শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন
Advertisement
November 2022
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

কর্পোরেট সংবাদ

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ফেসবুকে অর্থসংবাদ