সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন করোনায় আক্রান্ত

সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন করোনায় আক্রান্ত
বেসরকারি দ্য সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং কবি ও লেখক মাসরুর আরেফিন নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন।

আজ রোববার (২৬ জুলাই) সাবেক সচিব ও লেখক হাসনাত আব্দুল হাই ফেসবুকে দেওয়া এক পোস্টে এই তথ্য জানিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক সিটি ব্যাংকের একাধিক কর্মকর্তাও বিষয়টি স্বীকার করেছেন।

জানা গেছে, দু’তিন দিন ধরে জ্বর ও কাশিতে ভুগতে থাকায় শনিবার মাসরুর আরেফিন করোনা পরীক্ষার জন্য নমুনা পরীক্ষা করতে দেন। আজ রোববার তার রিপোর্ট পাওয়া গেছে। পরীক্ষার রিপোর্ট পজেটিভ। তবে জ্বর-কাশি থাকলেও অন্য কোনো জটিলতা নেই। তাই তিনি বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনাকালীন সময়ে ব্যাংকিং সেবা দিতে গিয়ে বিভিন্ন ব্যাংকের সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে কয়েকজন মারাও গেছেন। তবে আক্রান্ত ও মৃতদের বড় অংশ হচ্ছেন তারা, যারা শাখা পর্যায়ে গ্রাহক সেবা দিয়ে থাকেন।

মাসরুর আরেফিনই কোনো ব্যাংকের শীর্ষ নির্বাহী যিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গত ২৬ এপ্রিল সিটি ব্যাংকের মানসম্পদ বিভাগের কর্মকর্তা মুজতবা শাহরিয়ার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। করোনায় সেটিই ছিল কোনো ব্যাংকারের প্রথম মৃত্যু। ওই ঘটনায় ফেসবুকে খুবই আবেগঘন একটি স্ট্যাটস দিয়েছিলেন মাসরুর আরেফিন। আর ওই স্ট্যাটাসে সবাইকে পরামর্শ দিয়েছিলেন, কেউ যেন করোনাভাইরাসকে হালকাভাবে না নেন এবং সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেন। নিশ্চয়ই মাসরুর আরেফিনও যথেষ্ট সতর্ক ছিলেন। এরপরও তার আক্রান্ত হওয়ার বিষয়টি আবারও প্রমাণ করছে, করোনাভাইরাস আসলেই মারাত্মক। তাই সতর্কতা ও স্বাস্থ্যবিধিতে কোনো ছাড় দেওয়ার সুযোগ নেই।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়