ফ্লোর প্রাইস বহাল থাকবেঃ বিএসইসি চেয়ারম্যান

ফ্লোর প্রাইস বহাল থাকবেঃ বিএসইসি চেয়ারম্যান

ফ্লোর প্রাইস (দর পতনের সর্বনিম্ন সীমা) তুলে নেয়ার কোন পরিকল্পনা নেই। গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে। যা ভিত্তিহীন ।গুজবের ফলে বাজারে বড় পতন বিনিয়োগকারীদের মধ্যে আতঙ্ক তৈরী হয়েছে। যার প্রভাব সোমবার (১০ অক্টোবর) লেনদেনের শুরুতেই সূচক নিম্নমুখী ছিল। তবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ফ্লোর প্রাইস তুলে দেওয়া নিয়ে কোন ধরনের চিন্তা-ভাবনা করছে না। বিষয়টি অর্থসংবাদকে নিশ্চিত করেছেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত- উল ইসলাম।


সুত্র জানায়, সবার আগে বিনিয়োগকারীদের বিনিয়োগের সুরক্ষার কথা ভাবে। সেই কমিশন এই মুহুর্তে ফ্লোর প্রাইস তুলে দিয়ে তা ক্ষতিগ্রস্থ করবে না নিশ্চিত। তাই কমিশন এই মুহুর্তে ফ্লোর প্রাইস তুলে দেওয়া নিয়ে কোন ধরনের চিন্তা-ভাবনা করছে না।


এর আগেও আরেক দফায় ফ্লোর প্রাইস তুলে দেওয়া নিয়ে দাবি উঠানো হয়েছিল। এর মাধ্যমে একটি পক্ষ কম দামে শেয়ার কেনার জন্য বাজার ফেলানোর পাঁয়তারা করে বলে অনেকে মনে করেন। তবে কমিশন বিনিয়োগকারীদের সুরক্ষায় তা তোলেনি। ওইসময় (১১ আগস্ট) কমিশন নিজস্ব ফেসবুকে এক পোস্টের মাধ্যমে জানিয়েছিল, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শেয়ারে ফ্লোর প্রাইস অব্যাহত থাকবে।


বিএসইসির ওই পোস্টে বলা হয়েছে, বাজার পরিস্থিতি বিবেচনায় গত ২৮ জুলাই ফ্লোর প্রাইস নির্ধারণ করা হয়েছে। যা ৩১ জুলাই থেকে কার্যকর হয়ে বর্তমানেও বলবৎ রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত