ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, পুলিশের মুখোমুখি প্রিয়াঙ্কা-দীপিকা

ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, পুলিশের মুখোমুখি প্রিয়াঙ্কা-দীপিকা
সোশ্যাল মিডিয়ায় বলিউড সেলিব্রিটিদের মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাড়ুকোনের অনুরাগী সবচেয়ে বেশি। ইনস্টাগ্রাম, ফেইসবুক বা টুইটারে দুই অভিনেত্রীর ফলোয়ারের সংখ্যা তাক লাগিয়ে দেওয়ার মতো।

ভেরিফায়েড অ্যাকাউন্ট ছাড়াও প্রিয়াঙ্কা-দীপিকার নামে সোশ্যাল মিডিয়ায় ভুয়া অ্যাকাউন্টের ছড়াছড়ি। আর প্রত্যেকটি সোশ্যাল হ্যান্ডেলেই লাখ লাখ ফলোয়ার। সে দিকে নজর পড়েছে মুম্বাই পুলিশের। এ কারণে নাকি খুব শিগগিরই তারা জেরার মুখে পড়তে যাচ্ছেন।

সূত্রের বরাত দিয়ে সংবাদ প্রতিদিন জানায়, দুই অভিনেত্রী নাকি টাকা দিয়ে ভুয়া অ্যাকাউন্ট পুষছেন শুধুমাত্রই অনুরাগী বাড়ানোর লক্ষ্যে। যদিও এ সব অ্যাকাউন্টের সঙ্গে প্রিয়াঙ্কা-দীপিকার সম্পৃক্ততার কোনো প্রমাণ নেই পুলিশের হাতে।

তবে এই সবকটি অ্যাকাউন্টই যে ‘পেইড’ অর্থাৎ এগুলোর পেছনে কেউ টাকা ঢালছেন— সে প্রমাণ রয়েছে পুলিশের কাছে। আর এর জেরেই নাকি প্রিয়াঙ্কা ও দীপিকাকে হাজিরা দিতে হতে পারে থানায়।

এ প্রসঙ্গে মুম্বাইয়ের যুগ্ম পুলিশ কমিশনার বিনয় কুমার চৌবে জানান, প্রাথমিক তদন্তে তারা এ রকম ৫৪টি ফার্ম খুঁজে পেয়েছেন, যারা এসব ভুয়া অ্যাকাউন্ট দেখাশোনা করে। ফার্মগুলোর কার্যকলাপ ফাঁস করতে ক্রাইম ব্রাঞ্চ এবং সাইবার সেলের কয়েকজনকে নিয়ে একটি টিম গঠন করা হয়েছে।

ইতিমধ্যেই অভিষেক দিনেশ দাউদ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে, যে আন্তর্জাতিক এক সংস্থার সঙ্গে ভুয়া আইডি সংক্রান্ত কার্যকলাপে জড়িত ছিল।

শুধু দীপিকা-প্রিয়াঙ্কাই নন, এই কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদ করা হবে আরও ১৭৪ জন হাইপ্রোফাইল ব্যক্তিকে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে