প্রধানমন্ত্রীকে গান শোনালেন বৃদ্ধা

প্রধানমন্ত্রীকে গান শোনালেন বৃদ্ধা
‘যদি সুন্দর একখান মুখ পাইতাম/মহেশখালীর পানের খিলি তারে বানাই খাবাইতাম…।’ গানটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গেয়ে শোনালেন বুলবুল আক্তার নামের এক বৃদ্ধা।

মূল গানের কথার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বুলবুল আক্তার আরও গাচ্ছিলেন-‘ফুলের মালা দিলে হাতে/আরার নেত্রী আঁরে ফড়াইতাম/ও ভাই, শেখ হাসিনারে ফড়াইতাম।’

আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কক্সবাজার খুরুশকুল আশ্রায়ণ প্রকল্প উদ্বোধনকালে কক্সবাজার থেকে যুক্ত হয়ে গানটি গেয়ে শোনান এই বৃদ্ধা।

বৃদ্ধা বুলবুল আক্তারের গানটি গাওয়া শেষ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাততালি দিয়ে তাকে উৎসাহ দেন।

শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় ৬০০ জলবায়ু উদ্বাস্তু পরিবারকে ফ্ল্যাটের চাবি হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এর উদ্বোধন করেন। উদ্বোধন শেষে উপকারভোগীদের কাছে ফ্ল্যাটের চাবি হস্তান্তর করেন তিনি।

এ প্রকল্পের প্রথম পর্যায়ে ২০টি পাঁচতলা ভবনের কাজ সম্পন্ন হয়েছে। সেখানে বিমানবন্দর সম্প্রসারণের কারণে ক্ষতিগ্রস্ত জলবায়ু উদ্বাস্তু ৬০০ পরিবার নতুন ফ্ল্যাট পেয়েছে। কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের বাঁকখালী নদীর তীর ঘেঁষা বৃহৎ এ প্রকল্পে পর্যায়ক্রমে চার হাজার ৪৪৮টি পরিবার ফ্ল্যাট পাবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু