Connect with us

কর্পোরেট সংবাদ

কুমিল্লায় জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন

Published

on

জনতা ব্যাংক লিমিটেডের কুমিল্লা বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) জেলা শিল্পকলা একাডেমিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে ব্যাংকের এমডি এন্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ব্যাংকের ডিএমডি মোঃ কামরুল আহছান এবং মো. নুরুল আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। কুমিল্লা বিভাগীয় কার্যালয়ের জিএম মোঃ হুমায়ূন কবির চৌধুরীর সভাপতিত্বে কুমিল্লা বিভাগের সকল শাখা ব্যবস্থাপক, নির্বাহী ও কর্মকর্তাগণ সম্মেলনে উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথি এমডি এন্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ তাঁর বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় সিএমএসএমই ঋণ বিতরন বৃদ্ধি, আমানত সংগ্রহ, সিএল হ্রাস, ফরেণ রেমিটেন্স বৃদ্ধি,শাখার গ্রাহক সেবার মান উন্নয়ন ও প্রতিটি শাখাকে সিএল মুক্ত করাসহ ২০২২ সালে সকল সূচকের শতভাগ লক্ষ্যমাত্রা অর্জনের দিক নির্দেশনা প্রদান করেন। প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল। তিনি বঙ্গবন্ধুর নামকরণ করা জনতা ব্যাংককে দক্ষিন এশিয়ায় শ্রেষ্ঠ ব্যাংক হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে সবাইকে নিরলসভাবে কাজ করে যাওয়ার পরামর্শ দেন।

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
Advertisement

কর্পোরেট সংবাদ

এবারও আর্থিক সেবা খাতে শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলো বাংলাদেশ ফাইন্যান্স

Published

on

আবারও ‘আর্থিক সেবা খাতে’শ্রেষ্ঠত্বের পুরস্কার জিতে নিলো বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড। ২০২১ সালে সেরা আর্থিক প্রতিবেদন প্রকাশের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ ফাইন্যান্সকে পুরস্কৃত করেছে ইন্সটিটিউট অব চার্টার্ড একাউন্টেন্টস অব বাংলাদেশ।

শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ১৫টি ক্যাটাগরিতে ৫১টি প্রতিষ্ঠান ও সংস্থাকে এ পুরস্কার দেওয়া হয়।

‘গেলো বারের মতো আর্থিক সেবা খাতে’ বাংলাদেশ ফাইন্যান্স দ্বিতীয় স্থান অর্জন করেছে। এ খাতে প্রথম হয়েছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড আর তৃতীয় পুরস্কার গেছে আইপিডিসি এর ঘরে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র হাত থেকে বাংলাদেশ ফাইন্যান্সের পক্ষে দ্বিতীয় সেরার পুরস্কার নেন প্রতিষ্ঠানটির অডিট কমিটির চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক মো. রোকনুজ্জামান এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কায়সার হামিদ।

Nogod-22-10-2022

আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় এমডি বলেন, বাংলাদেশ ফাইন্যান্সের ধারাবাহিক উন্নতির বহিঃপ্রকাশ আবারও আইসিএবি অ্যাওয়ার্ড প্রাপ্তি; যা অদূর ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহা-হিসাব নিরীক্ষ ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, আইসিএবি’র সভাপতি মো. শাহাদাত হোসাইন।

পুরস্কারপ্রাপ্তদের তালিকায় আরও রয়েছে- সরকারি ব্যাংক খাতে জনতা ব্যাংক ও সোনালী ব্যাংক; বেসরকারি ব্যাংক ক্যাটাগরিতে ব্যাংক এশিয়া-শাহজালাল ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক-মার্কেন্টাইল ব্যাংক; ম্যানুফ্যাকচারিং খাতে ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ এবং রেকিট বেনকিজার, বিমা খাতে গ্রীণ ডেল্টা-রিল্যায়েন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স এবং সিটি জেনারেল ইন্স্যুরেন্স; ডাইভারসিফায়েড হোল্ডিংস খাতে এসিআই লিমিটেড, কমিউনিকেশন ও আইটি খাতে রবি ও গ্রামীন ফোন, পাবলিক সেক্টরে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড, এনজিওতে ব্রাক, কোডেক, সাজিদা ফাউন্ডেশন, সোসাইটি ফর সোস্যাল সার্ভিস এবং শক্তি ফাইন্ডেশন; সার্ভিস সেক্টরে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট।

এছাড়াও করপোরেট গভর্নেন্সে ব্যাংক এশিয়া, আইডিএলসি, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স, ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো, মার্কেন্টাইল ব্যাংক, বিদ্যুৎ ও জ্বালানী খাতে সামিট পাওয়ার ও ইউনাইটেড পাওয়ার এবং অবকাঠামো ও নির্মাণ খাতে পুরস্কৃত হয়েছে ইস্টার্ন হাউজিং লিমিটেড।

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের ১১ উপশাখা উদ্বোধন

Published

on

সোশ্যাল ইসলামী ব্যাংকের ১১টি নতুন উপশাখার উদ্বোধন করা হয়েছে। ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নতুন উপশাখাগুলোর উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মোঃ ইয়াহিয়া-এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ সামছুল হক।

এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, মানব সম্পদ বিভাগের প্রধান কাজী ওবায়দুল আল-ফারুক, মার্কেটিং এন্ড ব্র্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রধান মোঃ মনিরুজ্জামান, ব্রাঞ্চেস কন্ট্রোল এন্ড জেনারেল ব্যাংকিং বিভাগের প্রধান সাইফ আল-আমীন এবং লজিস্টিক সাপোর্ট ডিভিশনের প্রধান এ.টি.এম জহুরুল হক।

এছাড়াও অনুষ্ঠানে ব্যাংকের সংশ্লিষ্ট শাখাসমূহের ব্যবস্থাপক ও উপশাখার ইনচার্জসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Nogod-22-10-2022

নতুন উপশাখাগুলো হচ্ছে- নোয়াখালীর মাইজদীতে হাসপাতাল রোড, কিশোরগঞ্জের বাজিতপুর, লক্ষীপুরের মান্দারি বাজার, মৌলভীবাজারের কমলগঞ্জ, সিলেটের উপশহর, হরিপুর বাজার, হবিগঞ্জের চুনারুঘাট, সিরাজগঞ্জের চান্দাইকোনার সলংগা, পাবনার বেড়া, চট্টগ্রামের বিবিরহাটের সরকার হাট ও ঝংকার মোড়ে।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আস্থায় অবিচল গৌরবময় ২৫ বছর লংকাবাংলা সিকিউরিটিজ

Published

on

পুঁজিবাজারের মধ্যস্থকারী প্রতিষ্ঠান লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড ২৫ বছরে পদার্পন করেছে।

শনিবার (৩ ডিসেম্বর) প্রতিষ্ঠানটির নিজ প্রাঙ্গণে একটি অনাড়ম্বর আয়োজনের মাধ্যমে দিনটি উদযাপন করে। এসময় প্রতিষ্ঠানটির সিইও,এক্স-সিইও, ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান যথাক্রমে তাদের বক্তব্য উপস্থপন করেন।

১৯৯৭ সালে আজকের দিনে CSE-তে প্রথম ট্রেডিং করার মাধ্যমে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড পুঁজিবাজারে তার কার্যক্রম শুরু করে।

আধুনিক ও প্রযুক্তিনির্ভর সকল পরিষেবা নিয়ে লংকাবাংলা সিকিউরিটিজ বিগত ২৫ বছর ধরে ঢাকা ও চিটাগাং স্টক এক্সচেঞ্জ এ- গ্রাহকদের মনে আস্থার অংশীদারিত্ব করে নিয়েছে। গ্রাহকদের চাহিদা মোতাবেক যুগোপযুগী সকল সেবা প্রদানের লক্ষ্যে সংযোজিত করেছে বহুবিধ ডিজিটাল সেবা। এরই ধারাবাহিকতায়, দেশে সর্বপ্রথম লংকাবাংলার ওএমএস- TradeXpress ট্রেডিং অ্যাপ। এছাড়াও অনলাইনে আইব্রোকার এর মাধ্যমে বিও অ্যাকাউন্ট খোলা, ফান্ড জমা ও উত্তলোন। বিনিয়োগ নির্দেশিকার জন্য উন্মুক্ত ফাইনান্সিয়াল পোর্টাল। এছাড়াও সর্বপ্রথম বিও অ্যাকাউন্টে জীবন বীমা সুবিধা সংযোজন।

Nogod-22-10-2022

এই গৌরবময় ২৫ বছরের অগ্রযাত্রায় লংকাবাংলা সিকিউরিটিজ অর্জন করেছে বিভিন্ন সম্মাননাসমূহ। তার মধ্যে উল্লেখযোগ্য হলো- স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার ২০২১ সম্মাননা শীর্ষ লেনদেনকারী প্রতিষ্ঠান হিসেবে DSE ও CSE তে- বিগত ১৬ বছর , ISO: 9001:2015 সার্টিফিকেশন এবং আইব্রোকার ও ফাইনান্সিয়াল পোর্টাল পেয়েছে আইসিটি অ্যাওয়ার্ড ।

সর্বশেষে, এই ২৫ বছর ধরে পাশে থাকার জন্য সম্মানিত গ্রাহক, নীতিনির্ধারক, শুভানুধ্যায়ী ও অংশীজনদের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড ।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আবারও আন্তর্জাতিক অঙ্গনে ছাপ রাখলো মাইন্ডশেয়ার বাংলাদেশ

Published

on

মিডিয়া ও অ্যাডভার্টাইজিংয়ের জগতে বছরজুড়ে মাইন্ডশেয়ার বাংলাদেশ-এর জিতে নেওয়া নানান অ্যাওয়ার্ডের তালিকায় এবার যোগ হয়েছে ‘ক্যাম্পেইনস এজেন্সি অব দ্য ইয়ার অ্যাওয়ার্ডস’! এই অ্যাওয়ার্ড এসেছে দু’টি ক্যাটেগোরিতে— ‘রেস্ট অব দ্য সাউথ এশিয়া ডিজিটাল এজেন্সি অব দ্য ইয়ার’-এ সিলভার এবং ‘রেস্ট অব দ্য সাউথ এশিয়া মিডিয়া এজেন্সি অব দ্য ইয়ার’-এ গোল্ড।

জানা গেছে, পয়েন্ট পদ্ধতিতে সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া এজেন্সি জিতে নেয় এই অ্যাওয়ার্ড। ১৯৯০ সালের শুরু থেকেই অ্যাডভার্টাইজিং এবং ব্র্যান্ড কম্যুনিকেশনের সামগ্রিক অর্জনের স্বীকৃতি দিয়ে আসছে ‘ক্যাম্পেইনস এজেন্সি অব দ্য ইয়ার অ্যাওয়ার্ডস’। এই নির্দিষ্ট অ্যাওয়ার্ড প্রোগ্রামটি শুধুমাত্র সৃজনশীল কাজই নয়; অনুপ্রেরণাদায়ক নেতৃত্ব, সেরা ম্যানেজমেন্ট এবং অসামান্য ব্যবসায়িক কর্মক্ষমতাকেও সম্মানিত করে।

এই অ্যাওয়ার্ডটি এশিয়া প্যাসিফিক রিজিয়ন এবং যুক্তরাজ্যের সব রকম মিডিয়া- যেমন অ্যাডভার্টাইজিং, ক্রিয়েটিভ, ডিজিটাল, পিআর, স্বতন্ত্র কিংবা বিশেষ এজেন্সিগুলোকে সম্মাননা দিয়ে থাকে।

মাইন্ডশেয়ার বাংলাদেশ-এর কেইস স্টাডি-টিতে কোম্পানির ভিশন, ইন্ডাস্ট্রিতে অবদান, ব্যবসায়ের বৃদ্ধির সাথে তাদের অর্জনের ভূমিকাও উল্লেখ করা হয়। সেইসাথে, কোভিড-নাইন্টিনের পরে নতুন অর্থনৈতিক পরিস্থিতিতে ব্র্যান্ডগুলোকে তাদের আগের অবস্থানে ফিরিয়ে আনতে এজেন্সি-টির অবদানের কথাও ছিল এই কেইসের একটি উল্লেখযোগ্য অংশ।

Nogod-22-10-2022

এর আগেও মাইন্ডশেয়ার বাংলাদেশ বেশ কয়েকবার এই অ্যাওয়ার্ডটি জিতে থাকলেও আবারও নতুন করে পাওয়া এই সম্মাননা টিমের সবাইকে উদ্বুদ্ধ করেছে। ধারাবাহিক আস্থা ও বিশ্বাসের জন্য মাইন্ডশেয়ার বাংলাদেশ অনেক কৃতজ্ঞ তাদের সব অংশীদার এবং ক্লায়েন্টের প্রতি।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

Published

on

কর্মাশিয়াল ব্যাংক (ইসলামিক অপারেশন) ক্যাটাগরিতে আইসিএমএবি প্রদত্ত “বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০২১” লাভ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

বৃহস্পতিবার ( ১ ডিসেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বানিজ্যমন্ত্রী টিপু মুনশি ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলীর কাছে এ পুরস্কার হস্তান্তর করেন।

এ সময় ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর জে. কিউ. এম. হাবিবুল্লাহ, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মোঃ জসিম উদ্দিন, আইসিএমএবির সভাপতি মোঃ মামুনুর রশীদ এবং আইসিএমএবি কর্পোরেট অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মোঃ আব্দুল আজিজসহ বিভিন্ন ব্যাংক, আর্থিক ও কর্পোরেট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন
Advertisement
December 2022
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

কর্পোরেট সংবাদ

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ফেসবুকে অর্থসংবাদ