Connect with us

কর্পোরেট সংবাদ

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল মার্কেন্টাইল ব্যাংক

Published

on

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড সাউথ এশিয়ান পার্টনারশিপ সামিট প্রদত্ত সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২২-এ ‘বেস্ট ব্যাংক ইন দ্য প্রাইভেট সেক্টর’ অ্যাওয়ার্ড লাভ করেছে।

গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধান অতিথি হিসেবে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরীর কাছে এ পুরস্কার হস্তান্তর করেন।

এ সময় অনুষ্ঠানের বিশেষ অতিথি মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম, ডিএমডি শামীম আহম্মদ, সিএফও তাপস চন্দ্র পাল, পিএইচডিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
Advertisement

কর্পোরেট সংবাদ

আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেল বীমা খাতের ৭ কোম্পানি

Published

on

দেশের লাইফ ও নন-লাইফ বীমা খাতের সরকারি-বেসরকারি ৭টি কোম্পানি পেয়েছে আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২১। ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এ অ্যাওয়ার্ড প্রদান করেছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর ২০২২) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে বিজয়ী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের কাছে পুরস্কার তুলে দেন।

পাবলিক ও প্রাইভেট লিমিটেড কোম্পানিগুলোর ২০২১ সালের গভর্ন্যান্স, ট্রান্সপারেন্সি ও পারফরম্যান্সের ভিত্তিতে ১৭ ক্যাটাগরিতে এ বছর দেশের ৬৫ প্রতিষ্ঠান পেয়েছে আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড।

এবার ১৬৫টি প্রতিষ্ঠান প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ডের প্রথম পুরস্কার স্বর্ণ, দ্বিতীয় পুরস্কার রৌপ্য ও তৃতীয় পুরস্কার ব্রোঞ্জ। ২০০৭ সাল থেকে এ অ্যাওয়ার্ড প্রদান করে আসছে আইসিএমএবি।

Nogod-22-10-2022

অ্যাওয়ার্ড প্রাপ্ত কোম্পানিগুলো হলো- নন-লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড, ২য় (রৌপ্য) সাধারণ বীমা করপোরেশন এবং ৩য় (ব্রোঞ্জ) যৌথভাবে নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) সন্ধ্যানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ২য় (রৌপ্য) প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি জসিম উদ্দিন।

উল্লেখ্য, ১৯৫১ সালে প্রতিষ্ঠিত আইসিএমএবি একটি স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান, যেখান থেকে বাংলাদেশের প্রফেশনাল কস্ট একাউন্টেন্ট সনদ প্রদান করা হয়। রাজধানী ঢাকার নীলক্ষেতে আইসিএমএ ভবন এর সদর দফতর। প্রতিষ্ঠানটি বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে পরিচালিত হয়।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ অ্যাকাউন্টেন্টস, কনফেডারেশন অফ এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাকাউন্টেন্টস এবং সাউথ এশিয়ান ফেডারেশন অফ অ্যাকাউন্টেন্টস এর সদস্য হিসেবে রয়েছে ইনস্টিটিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইউএস-বাংলার যাত্রীদের জন্য অ্যাপোলো হাসপাতালের ওয়েলকাম ভাউচার

Published

on

ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীদের জন্য বিশেষ ছাড়সহ একটি ওয়েলকাম ভাউচার ঘোষণা দিয়েছে অ্যাপোলো হাসপাতাল গ্রুপ-ইন্ডিয়া। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী শুরু হওয়া ‘ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো ২০২২’ মেলায় এমন ঘোষণা দেওয়া হয়।

অ্যাপোলো হাসপাতাল প্রতিনিধি বাংলা হেলথ কানেক্ট ইন্টারন্যাশনালের চেয়ারম্যান শফিক আজম জাগো নিউজকে বলেন, এই সেবার মাধ্যমে রোগীরা উপকৃত হবেন। ভারতে তাদের সবচেয়ে পছন্দের হাসপাতালের সেবা গ্রহণ আরও সহজলভ্য হবে।

ইউএস বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা ইন্টারন্যাশনাল পার্টনারদের কাছ থেকে এই ধরনের সেবাগুলোকে স্বাগত জানাই। আমরা আফ্রো-এশিয়ার বৃহত্তম স্বাস্থ্যসেবা প্রদানকারী অ্যাপোলো হাসপাতাল গ্রুপ-ইন্ডিয়ার সঙ্গে যুক্ত হতে পেরে আনন্দিত।

ইউএস বাংলা এয়ারলাইন্সের সঙ্গে সংঘবদ্ধতা সম্পর্কে অ্যাপোলো হাসপাতালের গ্রুপ প্রেসিডেন্ট ডা. কে. হরিপ্রসাদ বলেন, অ্যাপোলো হাসপাতাল ঢাকায় ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো ২০২২-এ অংশ নিতে পেরে এবং ইউএস বাংলা এয়ারলাইন্সের গ্রাহকদের জন্য বিশেষ ডিসকাউন্ট ভাউচার উপস্থাপন করতে পেরে আনন্দিত।

Nogod-22-10-2022

‘এ ফলপ্রসূ সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের সাধুবাদ জানাই। যেহেতু ভারত এবং বাংলাদেশ তাদের সম্পর্কের একটি স্বর্ণালী যুগ অতিক্রম করছে, এতে বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারি বিমান সংস্থার সঙ্গে আমাদের অংশীদারত্ব রোগীদের জন্য অত্যন্ত উপকারী হবে। গত ৩৭ বছরে অ্যাপোলো হাসপাতাল ইন্ডিয়া বাংলাদেশের মানুষ এবং চিকিৎসকদের সঙ্গে যে সম্পর্ক বজায় রেখেছে। সেটিকে আমরা সর্বোচ্চ সম্মানের চোখে দেখি।’

ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপোতে অ্যাপোলো হাসপাতাল ইন্টারন্যাশনাল ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট- জিতু জোস এবং ইউএস বাংলার হেড অফ মার্কেটিং মো. শফিকুল ইসলাম এই বিশেষ ডিসকাউন্ট ভাউচারটি উন্মোচন করেন।

এ সময় জিতু জোস বলেন, এ রকম ওয়েলকাম ভাউচার এই প্রথম এবং আমরা এটি ইউএস বাংলা এয়ারলাইন্সের গ্রাহকদের কাছে পৌঁছে দিতে পেরে আনন্দিত।

বাংলা হেলথ কানেক্ট ইন্টারন্যাশনালের কর্মকর্তারা জানান, বাংলা হেলথ কানেক্ট ইন্টারন্যাশনাল বাংলাদেশ সরকার নিবন্ধিত একটি কোম্পানি। এটি বাংলাদেশে অবস্থিত অ্যাপোলো হসপিটাল ইন্ডিয়া গ্রুপের রিপ্রেসেন্টেটিভ অফিস। সাধারণত যেসব সেবা দেওয়া করা- চিকিৎসা ভ্রমণ সেবা, ভিসা সুবিধা, চিকিৎসা পরামর্শ সেবা এবং অনসাইট ক্লিনিকাল এবং একাডেমিক প্রোগ্রাম।

তারা জানান, ১৯৮৩ সালে, ডা. প্রতাপ রেড্ডি ভারতের প্রথম করপোরেট হাসপাতাল-অ্যাপোলো হাসপাতাল চেন্নাই চালু করে একটি অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। এশিয়ার সবচেয়ে বৃহত্তম এবং বিশ্বস্ত স্বাস্থ্যসেবা গ্রুপ হিসাবে এর অধীনে এখন, ৭২টি হাসপাতালে ১০,০০০টি শয্যা, ৫০০০টি ফার্মেসি, ১০০টি প্রাথমিক যত্ন ও ডায়াগনস্টিক ক্লিনিক, ৯টি দেশে ১০০টির ও বেশি টেলিমেডিসিন ইউনিট, নার্সিং ও হাসপাতাল ম্যানেজমেন্টের ১৫টি কলেজ এবং একটি রিসার্চ ফাউন্ডেশন অন্তর্ভুক্ত রয়েছে যার মূল ফোকাস হলো গ্লোবাল ক্লিনিক্যাল ট্রায়াল, মহামারি সংক্রান্ত গবেষণা, স্টেম সেল এবং জেনেটিক গবেষণা।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেল রূপালী ব্যাংক

Published

on

রাষ্ট্রায়ত্ত ব্যাংক ক্যাটাগরিতে রূপালী ব্যাংক লিমিটেড ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড-২০২১ অর্জন করেছে। সরকারি ব্যাংকসমূহের মধ্যে রূপালী ব্যাংক অ্যাওয়ার্ডটি অর্জন করে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপির কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক ও ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।

এ সময় বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০২২’ পেলো সাউথইস্ট ব্যাংক

Published

on

সাউথইস্ট ব্যাংক লিমিটেড ‘মাস্টারকার্ড প্রিপেইড বিজনেস’ এবং ‘মাস্টারকার্ড অনলাইন অ্যাকুয়ারিং বিজনেস’ ২টি ক্যাটোগরিতে “মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-২০২২” অর্জন করেছে।

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মো. সাদেক হোসাইন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এম পির হাত থেকে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ‘গেস্ট অব অনার’ হিসেবে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. খুরশীদ আলম; চিফ অপারেটিং অফিসার ভিকাস ভার্মা, সাউথ এশিয়া মাস্টারকার্ড এবং মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল সহ পার্টনার ব্যাংক, ফিনটেক ও মার্চেন্ট পার্টনার সমূহের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আমন্ত্রিত সম্মানিত অতিথিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সাউথইস্ট এক্সচেঞ্জ পি টি ওয়াই লিমিটেডের ৩য় শাখার উদ্বোধন

Published

on

সম্প্রতি সাউথ আফ্রিকার ব্লমফন্টেইনে সাউথইস্ট ব্যাংক লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন এক্সচেঞ্জ হাউজ “সাউথইস্ট এক্সচেঞ্জ কোম্পানী (সাউথ আফ্রিকা) পি টি ওয়াই লিমিটেড” এর তৃতীয় শাখার উদ্বোধন করা হয়েছে।

সাউথ আফ্রিকায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার নূর -ই- হেলাল সাইফুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ব্লমফন্টেইন শাখাটির উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে সাউথইস্ট ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ইন্টারন্যাশনাল ডিভিশনের প্রধান মোঃ জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন।  উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে ব্লমফন্টেইনে বসবাসরত গণ্যমান্য বাংলাদেশী সহ স্থানীয় কমিউনিটির লোকজন, স্থানীয় ব্যবসায়ীবৃন্দ এবং  সাউথইস্ট এক্সচেঞ্জ হাউসের অন্যান্য কর্মকর্তগণ উপস্থিত ছিলেন।

রেমিট্যান্স সেবা প্রদানের লক্ষ্যে সাউথ আফ্রিকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের জন্য কোম্পানীটি ২০১৪ সালের ১৪ ডিসেম্বর সাউথ আফ্রিকার জোহানসবার্গে প্রথম শাখার মাধ্যমে কার্যক্রম শুরু করে পরবর্তীতে ১৭ই নভেম্বর ২০১৯ তারিখে সাউথ আফ্রিকার কেপটাউন এর রাইলেন্ডসে দ্বিতীয় শাখাটির কার্যক্রম শুরু করে।

বর্তমানে ব্লমফন্টেইনে এই তৃতীয় শাখাটি উদ্বোধনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা সাউথইস্ট এক্সচেঞ্জ হাউজের মাধ্যমে তাদের কষ্টার্জিত টাকা সাউথইস্ট ব্যাংকের বিস্তৃত শাখা নেটওয়ার্কের মাধ্যমে ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে অতি দ্রুত নিরাপদে প্রেরণ ও বিতরণ করতে পারবেন।

Nogod-22-10-2022

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন
Advertisement
December 2022
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

কর্পোরেট সংবাদ

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ফেসবুকে অর্থসংবাদ