দর অপরিবর্তিত বেশিরভাগ শেয়ারের, লেনদেন আরও কমেছে

দর অপরিবর্তিত বেশিরভাগ শেয়ারের, লেনদেন আরও কমেছে

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রপ্রতিক্রিয়ায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে এদিন টাকার অংকে লেনদেনের পরিমাণ আরও কমেছে। অপরিবর্তিত ছিল বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারদর।


ঢাকা স্টক এক্সচেঞ্জের দেওয়া তথ্য মতে, বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ডিএসইর প্রধান সূচক ও শরীয়াহ সূচক বেড়েছে। কমেছে বাছাই করা কোম্পানিগুলোর সূচক।

আজ এক্সচেঞ্জটির প্রধান সূচক ‘ডিএসই এক্স’ ১২ পয়েন্ট বেড়েছে বর্তমানে সূচকটি অবস্থান করছে ৬ হাজার ৫৬৪ পয়েন্টে। শরীয়াহভিত্তিক কোম্পানিগুলোর সূচক ‘ডিএসই এস’ বেড়েছে ০ দশমিক ৩৭ পয়েন্ট।

বাছাই করা কোম্পানিগুলোর সূচক ‘ডিএসই ৩০’ বৃহস্পতিবার ৯ পয়েন্ট কমেছে।

সূচকের মিশ্র প্রতিক্রিয়ার দিনে ডিএসইতে লেনদেনের পরিমাণ আজ আরও কমেছে। আজ ডিএসইতে টাকার অংকে ১ হাজার ৬৬ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৮০৮ কোটি ১৯ লাখ টাকা।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে মোট ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৬টি কোম্পানির শেয়ারদরই আজ অপরিবর্তিত ছিল। অপরদিকে শেয়ারদর বেড়েছে ১৩১টি কোম্পানির। আর বাকি ৭৮টি কোম্পানির শেয়ারদর আজ অপরিবর্তিত ছিল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত