দেশের বাজারে রেডমি এস-২

প্রকাশ: ২০১৮-০৭-২১ ১৯:২২:৪৫

redmi-s2হাজারো মানুষের ভিড়ে নিজেকে আলাদা করে সেলফি। চারপাশের সবকিছু পেছনে ফেলে ফোকাস থাকবে আপনার দিকে। মেকআপ ছাড়াই ঝকঝকে ছবি। এমনই ফিচার নিয়ে বাজারে এসেছে শাওমি রেডমি এস-২।

‘রেডমি এস-টু’ মডেলের স্মার্টফোন উন্মুক্ত করার মাধ্যমে বাংলাদেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো শাওমি।

সেলফি ক্যামেরা: সেলফি যেন এখন জীবনেরই একটি অংশ। বিশেষ মুহূর্তগুলোকে ফ্রেমবন্দি করতে সেলফির জুড়ি নেই। তাই সেলফি প্রেমীদের জন্য রেডমি এস-২ ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

এছাড়া পেছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। যেখানে ৫ মেগাপিক্সেলের ক্যামেরাটি ছবির ইফেক্ট সমন্বয়ে কাজ করবে।

এআই সুবিধা: সেলফির জন্য বিশেষভাবে তৈরি এই ফোনে রয়েছে এআই সুবিধা। পোর্ট্রেট মোড এবং এআই বিউটিফাই সমৃদ্ধ এই ফোনের উভয় পাশেই এলইডি ফ্লাশ রয়েছে।

redmi-s2অল্প আলোতে ভালো মানের ছবির জন্য ক্যামেরার সেন্সরে ব্যবহার করা হয়েছে পিক্সেল বিনিং টেকনোলজি। ফলে ছবির ওপর আলোক স্বল্পতা কোনো প্রভাব ফেলতে পারবে না।

শুধু তাই নয়, দিনের উজ্জ্বল আলো বিশ্লেষণের মাধ্যমে রেডমি এস-টু’র ক্যামেরা খুব ভালো মানের ছবি ধারণ করতে সক্ষম। এই বিউটিফাই প্রযুক্তি আপনার ত্বককে আরো উজ্জ্বল করে ঝকঝকে ছবি তুলতে সহায়তা করবে।

ডিসপ্লে: শাওমির এই ফোনে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিওতে ৫.৯৯ ইঞ্চির এইচডি ডিসপ্লে রয়েছে। যার রেজলিউশন ১৪৪০ x ৭২০ পিক্সেল।

ডিজাইন: গোল্ড, রোজ গোল্ড, ডার্ক গ্রে- এই তিনটি কালারে রেডমি এস-২ পাওয়া যাচ্ছে। যার ওজন ১৭০ গ্রাম। চারপাশে রয়েছে ‘রাউন্ড শেপ’।

অপারেটিং সিস্টেম ও প্রসেসর: অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে চলবে রেডমি এস-২। এটি তৈরিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। এছাড়া ফোনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার, গ্র্যাভিটি সেন্সর, ডিসটেন্স সেন্সর এবং লাইট সেন্সর।

দরদাম: দুটি সংস্করণে বাজারে এসেছে ফোনটি। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম সম্পন্ন রেডমি এস-২ এর দাম ১৪ হাজার ৯৯৯ টাকা। এছাড়া ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের রেডমি এস-২ এর দাম ১৭ হাজার ৯৯৯ টাকা। সাথে পাওয়া যাবে ১ বছরের ওয়ারেন্টি।

সিম ও মেমোরি কার্ড: রেডমি এস-২ ফোনে ২টি মাইক্রো সিম ব্যবহার করা যাবে। এতে ২৫৬ জিবি পর্যন্ত একটি অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এছাড়া রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক ও আইর ব্লাস্টার।

ব্যাটারি: শাওমির এই ফোনে ৩০৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের বিল্টইন ব্যাটারি রয়েছে। যা প্রায় ৬ ইঞ্চি ডিসপ্লের ফোনের জন্য পুরোপুরি উপযোগী বলে মনে হয়নি। তারপরও বিশেষ প্রযুক্তির কারণে এটি একবার চার্জে সারাদিন চলবে।

কেন কিনবেন?
রেডমি এস-২ এর কনফিগারেশন অনুযায়ী এটির দাম বাংলাদেশের বাজার অনুযায়ী তুলনামূলক ভাবে কম। এছাড়া শাওমির ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় পাওয়া যাবে দূর্দান্ত ছবি। এটি দেখতেও বাজার অন্যান্য ফোনের চেয়ে হালকা (স্লিম) ও দৃষ্টিনন্দন।

কিভাবে কিনবেন?: আগামী ২৬ জুলাই দুপুর ২টা থেকে পরবর্তী দুই সপ্তাহ শুধু অনলাইন শপ দারাজে রেডমি এস-২ পাওয়া যাবে। এরপর সারাদেশে শাওমির অনুমোদিত খুচরা বিক্রয় কেন্দ্র থেকে গ্রাহকরা এটি কিনতে পারবেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।