Connect with us

রাজধানী

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৪

Published

on

মাদকবিরোধী

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে ৪৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে ৮১৩ পিস ইয়াবা, ৫৫ গ্রাম হিরোইন, ২৩ কেজি ৪৬০ গ্রাম গাঁজা, ১৫৭ বোতল ফেনসিডিল, ২০০০ লিটার দেশিমদ, ৩০ লিটার মদ তৈরির উপকরণ ও ১০০টি সাদামাল উদ্ধার করা হয়।

বুধবার (২১ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৮টি মামলা রুজু হয়েছে।

শেয়ার করুন:

রাজধানী

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৯

Published

on

মাদকবিরোধী

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে আট হাজার ২৫০ পিস ইয়াবা, ৪০ গ্রাম হেরোইন, ১৬ কেজি ১৫০ গ্রাম গাঁজা ও ৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৯টি মামলা রুজু হয়েছে বলে জানিয়েছে ডিএমপি।

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫১

Published

on

মাদকবিরোধী

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে দুই হাজার ২৯৭ পিস ইয়াবা, ১০৯ গ্রাম হেরোইন, ২৮ কেজি ২৬১ গ্রাম গাঁজা, ৪০টি ইনজেকশন ও ২৫ বোতল দেশি মদ উদ্ধার করা হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪০টি মামলা রুজু হয়েছে বলে জানিয়েছে ডিএমপি।

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৬

Published

on

মাদকবিরোধী

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

এসময় গ্রেফতারদের কাছে থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। এছাড়া ডিএমপির বিভিন্ন থানায় গ্রেফতারদের বিরুদ্ধে ২৮টি মামলা করা হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বরের) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, গ্রেফতারদের কাছ থেকে ১ হাজার ৮১৪ পিস ইয়াবা, ৫৬ গ্রাম হেরোইন, ১৪ কেজি ২২৮ গ্রাম গাঁজা, ৪ বোতল ফেন্সিডিল ও ১৪২ বোতল বিদেশি মদ জব্দ করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৮টি মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

সরকারি কর্মকর্তাদের গাড়িতে তেল বন্ধ করে সাশ্রয় ১৮ লাখ টাকা

Published

on

মাদকবিরোধী

বৈশ্বিক জ্বালানি সংকট মোকাবিলায় সরকারের ব্যয় সাশ্রয়ে এবং বিদ্যুৎ ব্যবহার নিশ্চিতে কর্মকর্তাদের জন্য সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার জ্বালানি তেল বরাদ্দ বন্ধ রেখেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

সংস্থাটির মেয়র আতিকুল ইসলামের নির্দেশে গত আগস্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। এতে ডিএনসিসিতে জ্বালানি ব্যয় দুই-তৃতীয়াংশ কমেছে।

ডিএনসিসির পরিবহন বিভাগের তথ্য অনুযায়ী, কর্মকর্তাদের গাড়ি ও অন্যান্য দাপ্তরিক কাজে হালকা গাড়ির জ্বালানি বাবদ গত জুনে ব্যয় হয়েছিল ২৬ লাখ ৮৪ হাজার ৬৫৮ টাকা। জুলাই মাসে ব্যয়ের পরিমাণ ছিল ২৫ লাখ ৩৮ হাজার ৬১৪ টাকা।

সেখানে গত আগস্টে এ খাতে ব্যয় কমে দাঁড়িয়েছে মাত্র ৮ লাখ ৯১ হাজার ৭৯ টাকায়। জুন মাসের তুলনায় এই ব্যয় ১৭ লাখ ৯৩ হাজার ৫৭৯ টাকা এবং জুলাইয়ের তুলনায় ১৬ লাখ ৪৭ হাজার ৫৩৫ টাকা কমেছে।

ডিএনসিসির সচিব দপ্তর সূত্র জানায়, গত আগস্টের শুরুতে ডিএসসিসি মেয়রের নির্দেশে একটি অফিস আদেশ জারি করেছিল ডিএনসিসির পরিবহন বিভাগ। এই অফিস আদেশে শুক্রবার কর্মকর্তাদের গাড়িতে (হালকা যান) তেল দেওয়া হবে না বলে জানানো হয়। কারণ শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সিটি করপোরেশনের আওতাধীন বেশিরভাগ গাড়ি চলাচল করে না।

তবে যেসব কর্মকর্তার গাড়ি আছে, তারা ছুটির দিনে ব্যক্তিগত নানা কারণে গাড়ি নিয়ে বের হন। এজন্য করপোরেশন থেকে জ্বালানি বরাদ্দ নেন তারা। এই বরাদ্দ বন্ধ করে দেওয়াতেই ব্যয় কমানো সম্ভব হয়েছে। তবে সিটি করপোরেশনের অত্যাবশ্যকীয় জরুরি সেবা-সরবরাহ, বর্জ্য পরিবহন ও মশকনিধন কাজে নিয়োজিত যানবাহনগুলো এই আদেশের আওতামুক্ত রাখা হয়েছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিএনসিসির এক কর্মকর্তা বলেন, অফিস আদেশের পরেও অনেক কর্মকর্তা শুক্রবারে গাড়ি ব্যবহার করেছেন। সেক্ষেত্রে ওই দিনের জ্বালানির খরচ নিজেকেই বহন করতে হয়েছে।

জানতে চাইলে ঢাকা উত্তর সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন, জ্বালানি ব্যয় কমাতে মেয়র যে নির্দেশনা অনুযায়ী ডিএনসিসি এই পদক্ষেপ নিয়েছে। দুই মাসের মাথায় ডিএনসিসির জ্বালানি ব্যয় সাশ্রয় হচ্ছে। তবে কিছু চ্যালেঞ্জ ছিল। সেগুলো মোকাবিলা করে আমরা সফল হয়েছি। এখন আর কোন কোন ক্ষেত্রে এই ব্যয় কমিয়ে আনা যায়, সেগুলো নিয়ে ভেবে দেখা হচ্ছে।

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫০

Published

on

মাদকবিরোধী

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে ১৩ হাজার ৯৩৫ পিস ইয়াবা, ৮.৫ গ্রাম হিরোইন, ৪৩ কেজি ৫৬৫ গ্রাম গাঁজা, ২ বোতল ফেনসিডিল ও ২০ টি নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে বুধবার (২১ সেপ্টেম্বর) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩২টি মামলা রুজু হয়েছে বলে জানিয়েছে ডিএমপি।

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৮

Published

on

মাদকবিরোধী

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ মাদক।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে রোববার (১৮ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৯ হাজার ৭৪৫ পিস ইয়াবা, ১৫ গ্রাম হিরোইন, ১৮ কেজি ২৯০ গ্রাম গাঁজা ও ১৫৬ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৯টি মামলা রুজু হয়েছে বলেও তিনি জানান।

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

ফেসবুকে অর্থসংবাদ

মাদকবিরোধী
জাতীয়2 hours ago

শেখ হাসিনার জন্যই দেশজুড়ে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদকবিরোধী
জাতীয়4 hours ago

আইজিপির দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন

মাদকবিরোধী
সারাদেশ4 hours ago

এক টাকায় পছন্দের পোশাক,সহযোগীতায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

মাদকবিরোধী
কর্পোরেট সংবাদ5 hours ago

স্বপ্ন এখন মৌলভীবাজারের শেরপুরে

মাদকবিরোধী
জাতীয়5 hours ago

বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা সরকারের দায়িত্ব: তথ্যমন্ত্রী

মাদকবিরোধী
পরিবেশ6 hours ago

৩ দিনের মধ্যে সাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে, বাড়বে বৃষ্টি

মাদকবিরোধী
জাতীয়6 hours ago

র‍্যাবের ডিজি হিসেবে দায়িত্ব নিলেন এম খুরশীদ হোসেন

মাদকবিরোধী
ক্রিকেট7 hours ago

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা

মাদকবিরোধী
জাতীয়8 hours ago

আমাদের হাঁটু ভাঙবে না, কোমরও ভাঙবে না: কাদের

মাদকবিরোধী
রাজধানী10 hours ago

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৯

তারিখ অনুযায়ী খবর

October 2022
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
Advertisement
Advertisement

এ সপ্তাহের আলোচিত

সম্পাদক : হায়দার আহমেদ খান এফসিএ

কার্যালয় : ৫৬ পুরানা পল্টন, শখ সেন্টার, লেভেল-৪, ঢাকা।

news.orthosongbad@gmail.com

+8801791004858

স্বত্ব © ২০২২ অর্থসংবাদ