মহাখালির ডিএনসিসি মার্কেটে বিদেশগামীদের করোনা পরীক্ষা শুরু

মহাখালির ডিএনসিসি মার্কেটে বিদেশগামীদের করোনা পরীক্ষা শুরু
সশস্ত্র বাহিনীর তত্ত্বাবধানে এবং স্বাস্থ্য অধিদপ্তরের সহায়তায় রাজধানীর মহাখালি ডিএনসিসি মার্কেটে প্রস্তাবিত অস্থায়ী করোনা আইসোলেশন হাসপাতালে বিদেশগামী যাত্রীদের কভিড-১৯ পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এখানে সেবা দেয়া হবে। বিদেশ যাত্রার ৭২ ঘণ্টা আগে নমুনা সংগ্রহ এবং ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট দেওয়া হবে। বিদেশগামী যাত্রীরা নমুনা প্রদানের পরবর্তী দিন দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাদের রিপোর্ট সংগ্রহ করতে পারবেন। আসন্ন ঈদের ছুটিতেও নমুনা সংগ্রহ বুথ খোলা থাকবে।

মোট ২০টি বুথ স্থাপনের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বয়োজ্যেষ্ঠ নাগরিক, নারী ও বিদেশি নাগরিকদের জন্য পৃথক নমুনা সংগ্রহ বুথ নির্ধারণ করা হয়েছে।

সংগৃহীত নমুনাসমূহ আইপিএইচ (ইনস্টিটিউট অব পাবলিক হেলথ), নিপসম (ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন) ও ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে পরীক্ষা করা হবে।

এতে সরকার কর্তৃক নমুনা পরীক্ষা ফি ৩ হাজার ৫৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। স্থাপিত বুথ থেকে প্রতিদিন এক হাজার জন বিদেশগামী যাত্রীর নমুনা সংগ্রহ করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ