রোনালদো যখন রক্তের গন্ধ পায়... অসাধারণ হয়ে উঠে

রোনালদো যখন রক্তের গন্ধ পায়... অসাধারণ হয়ে উঠে
কাল রাতেই সিরি 'আ'তে নতুন রেকর্ড গড়েছেন। দ্রুততম সময়ে ইতালিয়ান লিগে পঞ্চাশ গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। শিরোপা দৌড়ের অন্যতম প্রতিদ্বন্দ্বী লাৎসিওকে কাল রোনালদোর দুই গোলেই হারিয়েছে জুভেন্টাস। এই ফরোয়ার্ডের প্রশংসায় তাই নতুনভাবে মেতেছেন দলের কোচ মরিসিও সারি।

দলের প্রয়োজনের মুহূর্তে আর মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে রোনালদোর দুর্দান্ত ফর্ম ফিরে পাওয়ার অভ্যাস অনেক পুরোনো। বাজে ফর্মে মৌসুম শুরু করা রোনালদো এবার চার ম্যাচ হাতে রেখেই ৩০ গোল পেয়ে গেছেন লিগে। রোনালদোর স্তুতি গাইতে গিয়ে সারি বলেছেন, 'ক্রিস্টিয়ানো যখন রক্তের গন্ধ পায়…ও তখন অসাধারণ। প্রতি ম্যাচের বিরতিতে নিজেকে সামলে নেয়। এটা শুধু শারীরিক দক্ষতা নয়, মানসিকও। প্রতি ম্যাচেই সে অনেক শক্তি খরচ করে। কিন্তু প্রতিবারই সেটা কাটিয়ে ওঠে। আর শুধু পায়ের কাজে নয়, মানসিকতায়ও সে বিশ্ব মানের।'

লিগে ৩০ ম্যাচে ৩০ গোল করেছেন রোনালদো। আর ৫ গোল করলেই ইউরোপিয়ান গোল্ডেন শু'র দৌড়ে বায়ার্ন মিউনিখের রবার্ট লেভান্ডফস্কিকে টপকে যাবেন। আর যদি ৬ গোল করতে পারেন, তবে সিরি 'আ'তে ৩৬ গোলের রেকর্ডটি ভেঙে ফেলবেন রোনালদো। ২০১৫-১৬ সালে এই সারির অধীনেই নাপোলিতে রেকর্ডটি করেছিলেন গঞ্জালো হিগুয়েইন। হিগুয়েইন আবার এখন রোনালদোর সতীর্থ।

সারির ধারণা, রোনালদোর পক্ষে কাজটা করা সম্ভব, 'ও যদি কোনো কিছুতে মনোযোগ দেয়, তবে আটকানো খুব কঠিন। আমরা দেখব আগামী কয়েক ম্যাচে ওকে বিশ্রাম দেওয়া সম্ভব কি না। সে যদি ছন্দে থাকে, তাহলে অবশ্য দরকার হবে না।'

৪ ম্যাচ হাতে রেখে দুইয়ে থাকা ৮ পয়েন্টে এগিয়ে আছে জুভেন্টাস। চ্যাম্পিয়নস লিগের কথা চিন্তা করে তাই রোনালদোকে বিশ্রাম দিতেই পারেন সারি। কিন্তু ২০১৫ সালের পর আবারও ইউরোপিয়ান গোল্ডেন শু জেতার সম্ভাবনা দেখতে পাওয়া রোনালদো কি বিশ্রাম নিতে রাজি হবেন?

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে