দুই কোম্পানির স্পট তুলে দিয়েছে বিএসইসি

দুই কোম্পানির স্পট তুলে দিয়েছে বিএসইসি
এস এম জাকির হোসাইন:  পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আজিজ পাইপ এবং কে অ্যান্ড কিউ লিমিটেডকে স্পট থেকে প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ সিকি্উরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামীকাল মঙ্গলবার (২১ জুলাই) থেকে পুঁজিবাজারের মূল মার্কেটে লেনদেন হবে আজিজ পাইপ ও কে অ্যান্ড কিউ লিমিটেড। আজ  সোমবার কমিশন থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জে  এবিষয়ে একটি চিঠি পাঠিয়েছে। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।

বিএসইসি সূত্রে জানা গেছে, কোম্পানি দুটির অস্বাভাবিক লেনদেনের অভিযোগে ২০১৮ সালের আগস্ট মাসে মূল মার্কেট থেকে স্পট মার্কেটে পাঠায়। দীর্ঘ দিন পর বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনা করে স্পট থেকে মূল মার্কেটে লেনদেনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। আগামীকাল থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

উল্লেখ, ২০১৮ সালে অস্বাভাবিক দর বৃদ্ধির কারণে তিনটি কোম্পানির ট্রেড সাসপেন্ড ও ৫টি কোম্পানিকে স্পট মার্কেটে পাঠায় বিএসইসি। এর মধ্যে ট্রেড সাসপেন্ড হওয়া কোম্পানিগুলো ছিলো মুন্নু স্টাফলার্স, বিডি অটোকার্স এবং লিগাসি ফুটওয়ার লিমিটেড। আর স্পটে দেওয়া কোম্পানিগুলো ছিলো-মুন্নু সিরামিক, আজিজ পাইপ, স্টাইল ক্রাফট, ড্রাগন সোয়েটার এবং কে অ্যান্ড কিউ লিমিটেড।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত