দেশের অভ্যন্তরীণ রুটে কোন ফ্লাইট কখন ছাড়বে

দেশের অভ্যন্তরীণ রুটে কোন ফ্লাইট কখন ছাড়বে
বিশ্বব্যাপী করোনা মহামারীর জেরে সাড়ে তিন মাস বন্ধ থাকার পর ঢাকা-রাজশাহী রুটে আভ্যন্তরীণ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান মো. মফিদুর রহমান বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি বলেন, কোভিড-১৯ সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে মঙ্গলবার থেকে রাজশাহী রুটে ফ্লাইট চলাচল শুরু হবে। স্বাস্থ্যবিধি মেনে বিমান যোগাযোগ চালু করতে বিমানবন্দরগুলোতে চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জামের প্রয়োজন হয়। সেগুলো নিশ্চিত করা গেলে আশা করছি কক্সবাজার রুটেও শিগগিরই ফ্লাইট শুরু করা যাবে।

এদিকে ইউএস বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার জানিয়েছে, বেবিচকের অনুমতি মেলায় ঢাকা-রাজশাহী রুটে প্রতিদিন ফ্লাইট চালাবে তারা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে নভোএয়ার জানায়, ঢাকা থেকে প্রতিদিন সকাল সাড়ে ১০টা এবং বিকাল সাড়ে ৪টায় দুটি ফ্লাইট পরিচালনা করবে তারা। আর রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দর থেকে দুপুর পৌনে ১২টা ও বিকাল পৌনে ৬টায় দুটি ফ্লাইট ঢাকায় ফিরবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সও জানিয়েছে, মঙ্গলবার থেকে তারাও ঢাকা-রাজশাহী রুটে প্রতিদিন দুটি ফ্লাইট পরিচালনা করবে।

সকাল ১০টা এবং দুপুর ২টা ৩০ মিনিটে ঢাকা থেকে ইউএস-বাংলার দুটি ফ্লাইট রাজশাহীতে যাবে। সেখান থেকে বেলা ১১টা ২০মিনিট এবং বিকাল ৩টা ৫০ মিনিটে দুটি ফ্লাইট ঢাকায় ফিরবে।

ইউএস-বাংলার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ঢাকা-রাজশাহী ওয়ানওয়ে টিকেটের ন্যূনতম দাম তারা ঠিক করেছে ২৫০০ টাকা।

এয়ারলাইন্সের ওয়েবসাইট বা মোবাইল অ্যাপস থেকে টিকিট কিনলে ১২ শতাংশ ছাড় পাওয়া যাবে। এছাড়া ইউএস-বাংলার স্কাইস্টার গ্রাহকরা ১২ শতাংশ ছাড়ে এয়ারলাইন্সের নিজস্ব সেলস অফিস থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন, দুবাই, আবুধাবি এবং চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। এছাড়া ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন