ডিএসইতে বেড়েছে সূচক ও লেনদেন

আজ সোমবার (২০ জুলাই) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। ৫ কার্যদিবস পতনের পর উত্থানে ফিরেছে শেয়ারবাজার। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭০.১৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.০৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮.০৪ পয়েন্ট এবং সিডিএসইটি ২.১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৪৪.০৩ পয়েন্টে, ১৩৬৪.৬৮ এবং ৮০৬.৩৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ২৪০ কোটি ৪৭ লাখ টাকার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬ কোটি ৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৩৪ কোটি ৪৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৩৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৩টির বা ৩৩.৯৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭টির বা ৫.১০ শতাংশের এবং ২০৩টির বা ৬০.৯৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৭.২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৫৮২.০৮ পয়েন্টে। সিএসইতে আজ ১৭৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৮টির দর বেড়েছে, কমেছে ১৯টির আর ৯১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত