শিল্পে বিপ্লব ঘটাবে তিন ধরনের দক্ষতা সম্পন্ন ব্যক্তিরা: বিল গেটস

শিল্পে বিপ্লব ঘটাবে তিন ধরনের দক্ষতা সম্পন্ন ব্যক্তিরা: বিল গেটস
তিন ধরনের দক্ষতা সম্পন্ন ব্যক্তিরা ভবিষ্যতে চাকরির বাজারে সফল হবেন। এসব ব্যক্তিরা শিল্পে বিপ্লব ঘটাবে। বিজ্ঞান, প্রকৌশল এবং অর্থনীতির দক্ষতার কথা বলছেন প্রযুক্তি উদ্যোক্তা এবং মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস।

মাইক্রোসফ্টের এই সহ-প্রতিষ্ঠাতা অধিকাংশ সময় উদ্ভাবক ও শিল্প বিঘ্নকারীদের সঙ্গে কাজ করেন। এছাড়া ভবিষ্যত মানবতার সম্পর্কে বই পড়েন। পাশাপাশি এসব সম্প্রদায়কে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য প্রকল্পগুলোতে অর্থায়ন করেন।

বিল গেটস এসবের মধ্যে বিভিন্ন তথ্য সংগ্রহ করেছেন। তার উপর ভিত্তি করে ভবিষ্যতে চাকরির বাজারে সফল হওয়া তিন ধরনের দক্ষতা সম্পন্ন ব্যক্তিদের কথা উল্লেখ করেছেন তিনি। এসব ব্যক্তিদের মধ্যে রয়েছে বিজ্ঞান, প্রকৌশল এবং অর্থনীতিতে দক্ষতা সম্পন্নরা।

লিঙ্কডইন নির্বাহী সম্পাদক ড্যানিয়েল রথকে বিল গেটস বলেছেন, বিজ্ঞান, প্রকৌশল এবং অর্থনীতিতে দক্ষ কর্মীরা সব প্রতিষ্ঠানের জন্য পরিবর্তনের এজেন্ট হবেন। আপনাকে বুঝতে হবে প্রকৌশলীরা কী করতে পারে এবং তারা কী করতে পারে না।

তিনি আরও বলেন, আমি বিজ্ঞান, গণিতের দক্ষতা, অর্থনীতির প্রাথমিক জ্ঞানের কথা মনে করি। কারণ ভবিষ্যতে অনেক ক্যারিয়ার এই জিনিসগুলোর উপর খুব চাহিদা হবে। আপনাকে কোডিং বা পর্যায় সারণীতে বিশেষজ্ঞ হতে হবে না। তবে এই বিশেষজ্ঞরা যেভাবে করেন তা চিন্তা করার ক্ষমতা আপনাকে দারুণভাবে সাহায্য করবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া