বিএসইসি চেয়ারম্যানের সাথে আইসিএসবি কাউন্সিলের সাক্ষাৎ

বিএসইসি চেয়ারম্যানের সাথে আইসিএসবি কাউন্সিলের সাক্ষাৎ
ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এর কাউন্সিল সদস্যরা গতকাল বুধবার (১৫ জুলাই) বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। আইসিএসবি’র দলটির নেতৃত্ব দেন প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ এফসিএস। এ সময় বিএসইসির কমিশনার খোন্দকার কামালউজ্জামান উপস্থিত ছিলেন।

আইসিএসবি প্রেসিডেন্ট তার প্রতিষ্ঠানের সাম্প্রতিক সময়ের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে বিএসইই চেয়ারম্যানকে অবহিত করেন। তিনি সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের উপদেষ্টা কমিটিতে আইসিএসবি সদস্যদের প্রতিনিধিত্ব করার এবং ইলেকট্রনিক মোডের মাধ্যমে বোর্ড ও অন্যান্য মিটিং আয়োজনের জন্য আইসিএসবির ৫ম সেক্রেটারিয়াল স্ট্যান্ডার্ড অনুমোদনের জন্য উল্লেখ করেন।

প্রফেসর ইসলাম প্রতিনিধি দলের কথা মনোযোগ সহকারে শুনেন এবং বাংলাদেশে কোম্পানি সেক্রেটারি পেশার পেশাদারিত্ব ও উন্নয়নে আইসিএসবির ভূমিকার প্রশংসা করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে এসকল কার্যক্রমের মাধ্যমে কর্পোরেট খাতে গুড কর্পোরেট গভর্নেন্স প্রতিষ্ঠিত হবে।

আইসিএসবি’র প্রতিনিধি দলে ছিলেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মোঃ সেলিম রেজা এফসিএস, ট্রেজারার সেলিম আহমেদ এফসিএস, কাউন্সিল সদস্য মোঃ শরীফ হাসান এফসিএস, মোঃ শফিকুল আলম এসিএস, মোহাম্মাদ দেলোয়ার হোসেন এসিএস এবং আইসিএসবির সেক্রেটারি ইন চার্জ মোঃ শামিবুর রহমান এসিএস।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা