প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বাড়িতে ‘ঘুষের’ কোটি টাকা

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বাড়িতে ‘ঘুষের’ কোটি টাকা
দিনাজপুরের পার্বতীপুরের উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বাড়িতে অভিযান চালিয়ে প্রায় দুই কোটি টাকা পাওয়ার কথা জানিয়ে দুর্নীতি দমন কমিশন বলেছে, এই অর্থ ওই সরকারি কর্মকর্তা ‘ঘুষ’ নিয়েছিলেন।

দুদকের দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রকল্প কর্মকর্তা তাজুল ইসলামের সরকারি বাড়িতে এসব টাকা আলমারি, বিছানার নিচ, ব্যাগসহ বিভিন্ন স্থানে গচ্ছিত ছিল।বৃহস্পতিবার সন্ধ্যায় দুদকের দিনাজপুরের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আশিকুরের নেতৃত্বে অভিযান চালিয়ে এঅর্থ জব্দ করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

আশিকুর বলেন, আমাদের হটলাইন ১০৬ এ পাওয়া এক অভিযোগের প্রেক্ষিতে এই অভিযান চালানো হয়। তার অফিসে এবং পরে তার বাসায় অভিযান চালানো হয়। তাজুলের কাছ থেকে মোট এক কোটি ৮৫ লাখ টাকা উদ্ধার করা হয় বলে জানান তিনি।এসব টাকা বিভিন্ন সময় একাধিক প্রকল্প থেকে নেওয়া ঘুষের টাকা বলে ধারণা করছেন দুদক কর্মকর্তা আশিকুর।

তিনি বলেন, এসব টাকার বৈধ কোনো উৎস সম্পর্কে কিছু বলতে পারছেন না পিআইও। উদ্ধার হওয়া টাকার জব্দ তালিকা তৈরি করা হচ্ছে। এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা পরিষদ চত্বরে সরকারি ওই বাড়িতে একাই থাকেন পিআইও তাজুল।

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার আব্দুর রাজ্জাকের ছেলে তাজুল প্রায় দেড় বছর ধরে পার্বতীপুর উপজেলা প্রকল্প কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়