ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশনে চাকরির সুযোগ

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশনে চাকরির সুযোগ
ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সরকারি এ প্রতিষ্ঠানে সহকারী ইঞ্জিনিয়ার পদে চুক্তি ভিত্তিতে ৩৩ জন প্রকৌশলী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম: সহকারী প্রকৌশলী

পদসংখ্যা: ৩৩

যোগ্যতা: ইউজিসি অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব স্তরে জিপিএ/ সিজিপিএ–৫–এর স্কেলে অন্তত ৪.০ এবং ৪–এর স্কেল অন্তত ৩.০ থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে পারদর্শী, নেতৃত্বে দক্ষতা, বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।
বেতন–ভাতা: মাসিক মূল বেতন ৫১,০০০ টাকা। এ ছাড়া মূল বেতনের ৬০ শতাংশ বাড়ি ভাড়া, প্রতিবছর দুটি উৎসব বোনাস, প্রভিডেন্ট ফান্ড, গ্রাচ্যুইটি, বিমা, ছুটি ভাতা, চিকিৎসা সুবিধা ও যাতায়াতে পরিবহন সুবিধা আছে।

বয়সসীমা

আবেদনকারীর বয়স ২০২২ সালের ২ অক্টোবর সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। ডিপিডিসির কর্মীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩৫ বছর।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের ডিপিডিসির ওয়েবসাইটের এই লিংকে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে নির্দেশনা অনুযায়ী নির্ধারিত সাইজের ছবি, স্বাক্ষর এবং এসএসসি ও বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ের সনদের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে পাওয়া যাবে। চলতি বছর যাঁরা এই পদে আবেদন করেছেন, তাঁদের আর আবেদন করার প্রয়োজন নেই।

আবেদন ফি

ওয়েবসাইটে দেওয়া নির্দেশনা মেনে ১,৫০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ২ অক্টোবর ২০২২।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়