ডিএসইতে ধারাবাহিক পতনে সপ্তাহ শেষ

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০১-০৯ ১৭:২৬:৫২

 

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একইসঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪১৯৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪০৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, দর কমেছে ১৭৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩০১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২১ কোটি ৪৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৭৯ কোটি ৯৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২ হাজার ৭৭৭ পয়েন্টে।

দিনশেষে সিএসইতে হাত বদল হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৮টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর। আজ সিএসইতে ১০ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।