মার্কেন্টাইল ব্যাংকের সাবেক পরিচালকের পদ ফিরে পেতে ঋণ পুঃণতফসিল

মার্কেন্টাইল ব্যাংকের সাবেক পরিচালকের পদ ফিরে পেতে ঋণ পুঃণতফসিল
সম্প্রতি ঋণ খেলাপি হওয়ায় মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদের পদ হারিয়েছেন এ এস এম ফিরোজ আলম। পরিচালক পদ ফিরে পেতে মরিয়া হয়ে উঠেছেন তিনি। তাই বাংলাদেশ ব্যাংকের সাথে সমোঝোতায় ঋণ পুঃণতফসিলের মেয়াদ বাড়িয়েছেন তিনি।ইতোমধ্যেই এ এস এম ফিরোজ আলম তার খেলাপি পুণঃতফসিল করেছে। ফলে এ পদে ফিরে যেতে আর বাধা রইলো না। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে,

জানা গেছে, মেয়াদ শেষ হওয়ায় মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদ চারজন পরিচালককে নতুন করে বোর্ডে নিযুক্ত করার আবেদন করেছিল নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকের কাছে। কেন্দ্রীয় ব্যাংক তিনজনের অনুমোদন দিলেও এ এস এম ফিরোজ আলমের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামে খেলাপি ঋণ থাকায় ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী তাকে পরিচালক হওয়ার ‘অযোগ্য’ ঘোষণা করেছে।

এ সংক্রান্ত চিঠি ৫ জুলাই মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠায় বাংলাদেশ ব্যাংক।

চিঠিতে বলা হয়েছে, এ এস এম ফিরোজ আলমের স্বার্থ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামে খেলাপি ঋণ থাকায় আইন অনুযায়ী তাকে পরিচালক হিসেবে নিয়োগের অনুমোদন দেওয়ার সুযোগ নেই।

ওই চিঠিতে এ কে এম সহিদ রেজা, আলহাজ মোশারফ হোসেন এবং এম আমান উল্লাহকে ব্যাংকের পরিচালক হিসেবে নিয়োগের অনুমোদন দেওয়ার বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

ফিরোজ আলম ব্যাংকিং ও লিজিং ব্যবসার সঙ্গে জড়িত। তিনি প্রিমিয়ার লিজিং সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক এবং টয়ো সিস্টেম বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা