পিএসজিকে জেতালেন নেইমার

পিএসজিকে জেতালেন নেইমার
লিগ ওয়ান মৌসুমে নিজের অষ্টম গোল করলেন নেইমার। তাতে পার্ক দে প্রিন্সেসে প্যারিস সেন্ট জার্মেই ১-০ গোলে ব্রেস্তকে। অজেয় থাকার সুবাদে শীর্ষস্থান ধরে রেখেছে।

অবশ্য পরের ম্যাচে মার্শেই লিলকে ২-১ গোলে হারিয়ে তাদের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি।

পিএসজির জয়ের পার্শ্বনায়ক বলা চলে গোলকিপার জিয়ানলুইজি দোনারুমাকে। শেষ দিকে তিনি ইসলাম স্লিমানির পেনাল্টি রুখে দেন।

প্রথম ৬ ম্যাচে ক্লাব রেকর্ড ১৬ গোল হজম করে পিএসজির মাঠে নামে ব্রেস্ত। যদিও ফরাসি চ্যাম্পিয়নদের বিপক্ষে বড় ব্যবধানে হারেনি তারা। ৩০তম মিনিটে লিওনেল মেসির বানিয়ে দেওয়া বলে আড়াআড়ি শটে নেইমার করেন একমাত্র গোল।

ব্রেস্তের সৌভাগ্য যে শুরুতেই ১০ জনের দল হয়ে যায়নি। নেইমারকে ফাউল করে লাল কার্ড দেখেন ক্রিস্টোফ হেরেল্লে, তবে ভিএআরে রেফারির সিদ্ধান্ত পাল্টে যায়। কারণ পিএসজি ফরোয়ার্ড ট্যাকলের আগে অফসাইডে ছিলেন।

স্বাগতিকরা আরও গোল করতে পারতো, কিন্তু মেসি ও কিলিয়ান এমবাপ্পের বিরতির আগে পরে সুবর্ণ সুযোগ নষ্ট করেন। ১৭তম স্থানে থাকা ব্রেস্ত পিএসজিকে চমকে দেওয়ার সুযোগ পেয়েছিল। নোয়াহ ফাদিগাকে বক্সের মধ্যে ফাউল করেন প্রেসনাল কিম্পেম্বে। কিন্তু ৭০ মিনিটের ওই পেনাল্টি থেকে স্লিমানিকে রুখে দিয়ে দোনারুমা পয়েন্ট হারাতে দেননি।

কিম্পেম্বে শেষ দিকে ইনজুরির কারণে মাঠ ছাড়লে ১০ জন নিয়ে খেলতে হয় পিএসজিকে, কারণ বদলির কোটা শেষ হয়ে গিয়েছিল তাদের। তবে অভিজ্ঞ দুই ডিফেন্ডার সার্জিও রামোস ও মারকুইনহোস ভালোভাবে রক্ষণ সামাল দেন। যদিও আরেকবার ত্রাতা হয়ে আসেন দোনারুমা। স্লিমানির শট ডাইভ দিয়ে সেভ করে দলের জয় সুনিশ্চিত করেন পিএসজি কিপার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়