বজ্রপাতে একই পরিবারের ৫ জনের মৃত্যু

বজ্রপাতে একই পরিবারের ৫ জনের মৃত্যু
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মাঠে কাজ করা অবস্থায় বজ্রপাতের ঘটনায় আপন দুই ভাই ও বাবা-ছেলেসহ একই পরিবারের ৫ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। আর এ ঘটনার পর থেকেই এলাকাজুড়ে চলছে শোকের মাতম।

বিষয়টি নিশ্চিত করেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল হোসেন ও পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ।

নিহতরা হলেন, উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত সবের আলীর ছেলে আফসার আলী (৬০), তার আপন বড়ভাই শমসের আলী (৬৫), শমশের আলীর ছেলে শাহিন মিয়া (৪৫), শমসের আলীর ভগ্নিপতি একই গ্রামের মৃত ইমান আলীর ছেলে মোবাক্ষুর আলী (৫০) এবং মোবাক্ষুর আলীর ছেলে মুন্নাফ মিয়া (১৮)। তারা সবাই পেশায় কৃষি শ্রমিক ছিলেন।

পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ বলেন, একই পরিবারের ৫ জনের মৃত্যুর ঘটনা এলাকাবাসী কোনোভাবেই মেনে নিতে পারছে না। এলাকার সবাই শোকাহত। নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম। কান্নায় ভারী হয়ে উঠেছে পরিবেশ। তাদের সান্ত্বনা দেওয়ার ভাষাটাও যেন কারও জানা নেই।

তিনি আরও বলেন, নিহতের মরদেহ তাদের বাড়িতে নিয়ে আসা হয়েছে। আগামীকাল শুক্রবার সকালে জানাজা নামাজ শেষে স্থানীয় কবরস্থানে মরদেহগুলো দাফন করা হবে।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল হোসেন বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত সর্বমোট ৯ জন মারা গেছে। এর মধ্যে দুইজন সম্পর্কে আপন ভাই ও চারজনের বাবা-ছেলের সম্পর্ক রয়েছে।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহত প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে এবং নিহতদের মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা