দারাজের ‘অনলাইন গরুর হাট’

দারাজের ‘অনলাইন গরুর হাট’
আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা অন্য যে কোন সময়ের চেয়ে ভিন্ন। করোনাকালের এবারের ঈদে সামাজিক দূরত্ব বজায় রাখতে পরিবর্তন দেখা দিয়েছে ব্যবসার ধরণেও।

এই সংকটের মাঝে ঘরে বসে সামাজিক দূরত্ব অনুশীলনকালীন ভোক্তাদের কোরবানির পশু কেনাকাটার সুবিধার্থে আলিবাবা গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশ (daraz.com.bd) তৃতীয়বারের মত বিশাল পরিসরে আয়োজন করেছে অনলাইন গরুর হাট।

এই হাটের বিশেষত্ব হল- প্রতিটি গরু শতভাগ অর্গানিক এবং গরুগুলো লালন-পালন করেছেন শেরপুর, মুন্সিগঞ্জ, কুমিল্লা ও চট্টগ্রামের খামারিরা।

ক্রেতারা খুব সহজেই কোরবানির পশুর সব বিস্তারিত বিষয় জেনে ও ভিডিও দেখে দারাজ অ্যাপে (daraz app) কোরবানির গরু অর্ডার করতে পারবেন।

৩৫০টি গরুর সমারোহে সাজানো এই হাটে রয়েছে ৭২,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩,৯৬,০০০ টাকার গরু। সাশ্রয়ী মূল্যের পাশাপাশি ক্রেতাদের জন্য জন্য থাকবে অন্যান্য আকর্ষণ।

দেশীয় ও ক্রস ব্রিডের এই গরুগুলো সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে লালিত-পালিত। কোনোরকম ক্ষতিকারক হরমোন বা স্টেরয়েড ব্যবহার ছাড়াই সবুজ ঘাস, খড়, ভূষি, কাউ ফিড ইত্যাদি দিয়ে লালন পালন করেছেন স্থানীয় খামারিরা।

৩ জুলাই থেকে শুরু হওয়া দারাজ অনলাইন গরুর হাটে প্রি-পেমেন্টের মাধ্যমে অর্ডার নেওয়া হবে ২৫ জুলাই পর্যন্ত। গরুগুলো ক্রেতাদের বাড়িতে ডেলিভারি দেওয়া শুরু হবে ২৭ জুলাই থেকে ৩১ জুলাইয়ের মধ্যে (যা শুধুমাত্র ঢাকা ও চট্টগ্রামবাসীদের জন্য প্রযোজ্য)।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে