ডিএসইএক্স সূচক ছাড়ালো ৪ হাজার পয়েন্ট

আজ তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে আজ সূচক বাড়লেও টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা কমেছে। আর লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০০১ পয়েন্টে। ৩৬ দিন বা ২৫ কার্যদিবস পর ডিএসইর এই সূচকটি ৪ হাজার পয়েন্ট ছাড়ালো। এর আগে এই সূচকটি মে মাসের ৩১ তারিখ ৪ হাজার ৬০ পয়েন্টে ছিল।

আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৬পয়েন্টে।

লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২২৯টির।

ডিএসইতে আজ ১৩৮ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১ কোটি ৫০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১৫০ কোটি ৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬.০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৬৪.৬৩ পয়েন্টে।

সিএসইতে আজ ১২০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৭টির দর বেড়েছে, কমেছে ১৪টির আর ৭৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত