হকির বিপিএলে দল কিনতে উপস্থিত সাকিব

হকির বিপিএলে দল কিনতে উপস্থিত সাকিব
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার ই-কমার্স প্রতিষ্ঠান মোনাক মার্টের মাধ্যমে ক্রিকেট সহ অন্য খেলাকেও এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন। প্রথমবারের মতো বাংলাদেশে আসছে ফ্র্যাঞ্চাইজ হকি। টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির দিনে উপস্থিত বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের প্রতিষ্ঠান মোনাক মার্ট লিগের অন্যতম ফ্র্যাঞ্চাইজ।

সোমবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর একটি অভিজাত হোটেলে বাংলাদেশ হকি ফেডারেশনের সঙ্গে এসিই'র আনুষ্ঠানিক চুক্তি হবে। সেই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আজ উপস্থিত হয়েছেন ফ্র্যাঞ্চাইজির স্বত্বাধিকারীরাও। অনেকটা ক্রিকেটের বিপিএলের আদলে আয়োজিত হতে যাচ্ছে ঘরোয়া হকির এই প্রতিযোগিতা।

সাকিব বিশ্ব তারকা হলেও তার বেড়ে ওঠা বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)। সেখানে তিনি ক্রিকেটের শিক্ষা নিলেও অন্য খেলার খেলোয়াড়দের সঙ্গেই বিকেএসপিতে বেড়ে উঠেছেন।

অনুষ্ঠানে বাংলাদেশের হকির মিলনমেলা ঘটেছে। আব্দুস সাদেক, প্রতাপ শঙ্কর হাজরার মতো কিংবদন্তিরা এসেছেন। তাদের পরবর্তী প্রজন্মের আবু জাফর তপন, রফিকুল ইসলাম কামালরাও হাজির হয়েছে হকির এই উৎসবে। সবমিলিয়ে বাংলাদেশ হকির পুনর্জাগরণের ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে