বঙ্গমাতা সেতু: সর্বনিম্ন টোল ৫, সর্বোচ্চ ৩১৫ টাকা

বঙ্গমাতা সেতু: সর্বনিম্ন টোল ৫, সর্বোচ্চ ৩১৫ টাকা
বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের পিরোজপুর জেলার বেকুটিয়া পয়েন্টে কঁচা নদীর ওপর নির্মিত ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ৮ম বাংলাদেশ চীন-মৈত্রী সেতু’তে যান চলাচল শুরু হয়েছে। রোববার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত এই সেতুটির উদ্বোধন করেন। সেতুতে সর্বনিম্ন টোল ধরা হয়েছে ৫ টাকা এবং সর্বোচ্চ ৩১৫ টাকা।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সূত্রে জানা গেছে, সকালে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর থেকে সেতু দিয়ে পারাপার হওয়া যানবাহন থেকে টোল আদায় করছে পিরোজপুরের সড়ক ও জনপথ বিভাগ।

অনুমোদিত টোলহার অনুযায়ী মোটরসাইকেল, বাইসাইকেল, রিকশা ও ঠেলাগাড়ির পারাপারের জন্য দিতে হচ্ছে ৫ টাকা। টেম্পো, সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশার জন্য ১৫ টাকা এবং প্রাইভেটকারের জন্য ৩০ টাকা টোল নেওয়া হচ্ছে।

এছাড়া পিকআপ ভ্যান, জিপ ও মাইক্রোবাসের জন্য নির্ধারিত টোল ৫০ টাকা; মিনিবাস ৬৫ টাকা; পাওয়ার টিলার-ট্রাক্টর ৭৫ টাকা; ছোট ট্রাক (৩ টন পর্যন্ত) ৯৫ টাকা; বড় বাস (৩১ অথবা তার বেশি আসনবিশিষ্ট) ১১৫ টাকা; মাঝারি ট্রাক এবং বাণিজ্যিক কাজে ব্যবহৃত ট্রাক্টর ও ট্রেলার ১২৫ টাকা; ভারী ট্রাক ২৫০ টাকা এবং কনটেইনার, ভারী যন্ত্রপাতি, ভারী মালামাল ও সরঞ্জাম পরিবহনে সক্ষম ট্রেলারের জন্য টোল ধরা হয়েছে ৩১৫ টাকা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা