ওয়ান ব্যাংকের বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন

ওয়ান ব্যাংকের বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন
পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক লিমিটেড বে-মেয়াদী বন্ড (Perpetual Bond) ইস্যুর অনুমোদন পেয়েছে। ব্যাংকটি এই বন্ড ছেড়ে বাজার থেকে ৪শ কোটি টাকা সংগ্রহ করবে।

আজ রোববার (৫ জুলাই) অনুষ্ঠিত পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর ৭৩০তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে।বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

বন্ডটি অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে-এটি শেয়ারে রূপান্তর অযোগ্য (Non-Convertible) , সুদের হার ভাসমান (Floating Rate) এবং জামানতবিহীন (Unsecured)।

এর কুপন রেট (সুদের হার) হতে পারে ১১ থেকে ১৪ শতাংশ পর্যন্ত।

আলোচিত বন্ডের প্রতি ইউনিটের মূল্য এক লাখ টাকা। ন্যুনতম একটি বন্ডে বিনিয়োগ করতে হবে। সরকারি আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক, ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, সমবায় সমিতি, সংগঠন, ট্রাস্টসহ যোগ্য বিনিয়োগকারীরা এই বন্ড কিনতে পারবে। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ড বরাদ্দ দেওয়া হবে।

মূলত ব্যাসেল-৩ এর শর্ত পূরণে এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ সংগ্রহ করছে ওয়ান ব্যাংক, যা তার অতিরিক্ত টিয়ার-১ মূলধন ভিত্তিকে শক্তিশালী করবে।

এই বন্ডের লিড অ্যারেঞ্জারের দায়িত্বে আছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড। আর ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত