শেয়ারবাজারে আসতে বিডিংয়ের অনুমোদন পেল ওয়ালটন

শেয়ারবাজারে আসতে বিডিংয়ের অনুমোদন পেল ওয়ালটন
বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য বিডিংয়ের অনুমোদন পেয়েছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭১৪তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করবে। এ টাকা দিয়ে প্রতিষ্ঠানটি ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ মেটাবে।

বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের অংশগ্রহণে আইপিওতে শেয়ারের বিক্রয় মূল্য নির্ধারিত হবে। এর ওপর নির্ভর করবে আইপিওতে কোম্পানি কতগুলো শেয়ার ইস্যু করবে।

কোম্পানিটির ২০১৯ সালের ৩০শে জুন সমাপ্ত সময়ে পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ শেয়ার নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৩ টাকা ১৬ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি বাদে শেয়ার নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩৮ টাকা ৫৩ পয়সা। গত পাঁচ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি আয় গড় হারে হয়েছে ২৮ টাকা ৪২ পয়সা।

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত