পেপার কাপ ম্যানুফ্যাকচারার এসোসিয়েশনের সভাপতি হলেন সাজেদুর রহমান

পেপার কাপ ম্যানুফ্যাকচারার এসোসিয়েশনের সভাপতি হলেন সাজেদুর রহমান


পেপার কাপ ম্যানুফ্যাকচারার এসোসিয়েশন বাংলাদেশ এর কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন কাজী সাজেদুর রহমান এবং সাধারণ সম্পাদক মোঃ শফিউল আলম উজ্জ্বল।

আগামী এক বছরের জন্য এই কমিটি গঠন করা হয়েছে। দীর্ঘদিন বাংলাদেশে পেপার কাপ ইন্ডাস্ট্রি থাকলেও এর আগে এ শিল্পের কোন সংগঠন ছিলনা।পেপার কাপ ম্যানুফ্যাকচারারদের এটিই প্রথম সংগঠন ।






পেপার কাপ ম্যানুফ্যাকচারার এসোসিয়েশন বাংলাদেশ এর সভাপতি ও কেপিসি ইন্ডাস্ট্রির চেয়ারম্যান অর্থসংবাদকে বলেন, ২০১২ সাল থেকে বাংলাদেশে প্রথম আমি এই পরিবেশবান্ধব পেপার কাপ নিয়ে কাজ শুরু করি।এই পরিবেশবান্ধব শিল্পটি দেশ এবং দেশের মানুষের জন্য খুবই প্রয়োজন। কিন্তু ভ্যাট-ট্যাক্স এর জটিলতায় এই শিল্পটি এখনো দাড়াতে পারছেনা।আমাদের দেশ ব্যাতিত পৃথিবীর অন্য কোন দেশেই কাঁচামাল এবং ফিনিসড গুডস এর কর সমান না।পেপার কাপের আমদানিকৃত কাঁচামালের উপর আমাদের যে পরিমান কর দিতে হয় ঠিক উৎপাদিত পণ্যেরও একই পরিমান কর দিতে হয়।

তিনি বলেন, আমি জাতীয় রাজস্ব বোর্ডকে অনেকবার বলেছি কিন্তু তারা শুনছেন না। তাই মনে করলাম আমি একা বলার চেয়ে সম্মিলিতভাবে একটি এসোসিয়েশনের মাধ্যমে এই পরিবেশবান্ধব পন্যের বিকাশে যেকোন দাবী আদায়ে গুরুত্বপূর্ন ভুমিকা রাখতে পারবে। তাই এই এসোসিয়েশন গঠন করলাম।

কার্যনির্বাহী কমিটিতে সহ-সভাপতি আনিসুর রহমান ও আমিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জিয়াউর রহমান, দপ্তর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাদিম মাহমুদ, কোষাধ্যক্ষ গোলাম রাশেদ কিবরিয়া, সদস্য মোঃ এনামুল হক, ইঞ্জিনিয়ার মো: জাহাঙ্গীর আলম, মোঃ শফিকুল ইসলাম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়