হিলি বন্দর দিয়ে বেড়েছে পেঁয়াজ আমদানি

হিলি বন্দর দিয়ে বেড়েছে পেঁয়াজ আমদানি
দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বেড়েছে। এতে পেঁয়াজের দাম কমেছে কেজিতে চার থেকে ছয় টাকা। পাইকারি ও খুচরা বিক্রেতারা জানান, দেশি পেঁয়াজের দাম বেশি হওয়ায় ভারত থেকে পেঁয়াজ আমদানি বেড়েছে।

হিলি স্থলবন্দরের আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স শোভন এন্টারপ্রাইজের প্রতিনিধি সাখাওয়াত হোসেন ও সিঅ্যান্ডএফ এজেন্ট নিরব ট্রেডার্সের প্রতিনিধি জাকির হোসেন জানান, এই বন্দর দিয়ে নাসিক, ইন্দোরসহ ভারতীয় বিভিন্ন জাতের পেঁয়াজ আমদানি হয়ে থাকে। তারা প্রতিদিন হিলি বন্দর দিয়ে ১০ থেকে ১৫ ট্রাক পেঁয়াজ আমদানি করে থাকেন। তবে গত বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ৩৪ ট্রাক পেঁয়াজ আমদানি হয়েছে।

ব্যবসায়ীরা জানান, শনিবার (৩ সেপ্টেম্বর) ভারত থেকে আমদানি করা পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে প্রকারভেদে ১৫ থেকে ১৮ টাকা কেজি দরে। তিনদিন আগে এই পেঁয়াজ বিক্রি হয়েছিল ১৯ থেকে ২৪ টাকা কেজি দরে।

হিলি আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, হিলি বন্দর দিয়ে আগের চেয়ে পেঁয়াজ আমদানি বেড়েছে। আমদানিকারকরা প্রতিদিনই হিলি বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি করছেন। বেশি আমদানি হলে পেঁয়াজের দাম আরও কমবে বলে আশা করছি।

পানামা হিলি পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাফ হোসেন জানান, কয়েকদিন আগেও হিলি স্থলবন্দর দিয়ে প্রতিদিন ১০ থেকে ১৫ ট্রাক ভারতীয় পেঁয়াজ আমদানি হতো। গত বৃহস্পতিবার ৩৪ ট্রাকে প্রায় ৬৮০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। পানামা পোর্ট কর্তৃপক্ষ আমদানিকারক-রপ্তানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্টসহ বন্দর সংশ্লিষ্টদের সার্বিক সহযোগিতা করে যাচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়