মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের লভ্যাংশ ঘোষণা
পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য ব্যাংকটি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ বোনাস।

আজ মঙ্গলবার (৩০ জুন) অনুষ্ঠিত এমটিবির পরিচালনা পর্ষদের সভায় সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমটিবি সূত্রে এই তথ্য জানা গেছে।

সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এমটিবির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২ টাকা ৩ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল ২ টাকা ৭৩ পয়সা।

আলোচিত বছরে এককভাবে এমটিবির শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ১ টাকা ৯২ পয়সা। আগের বছর সলো ইপিএস ছিল ২ টাকা ৪৯ পয়সা।

সর্বশেষ বছরে সমন্বিতভাবে এমটিবির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১২ টাকা ৬২ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২৩ পয়সা।

আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১২ টাকা ৪৪ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২১ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা ১৬ পয়সা। আর এককভাবে এনএভপিএস ছিল ২২ টাকা ৬৩ পয়সা।

আগামী ২৭ আগস্ট, বৃহস্পতিবার বিকাল ৩ টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে এমটিবির ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমে অংশগ্রহণ ও লভ্যাংশ প্রাপ্তির যোগ্যতা নির্ধারণে আগামী রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ জুলাই, মঙ্গলবার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম