ব্রোকারেজ হাউজ পরিদর্শনে যাবে বিএসইসি

ব্রোকারেজ হাউজ পরিদর্শনে যাবে বিএসইসি
দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও ব্রোকারেজ হাউজ পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রোববার অনুষ্ঠিত সংস্থাটির জরুরী কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সংস্থাটির মূখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্রেস্ট ও কেয়া কসমেটিক ইস্যুতে আজকে জরুরী কমিশন সভা অনুষ্ঠিত হয়েছে। সভার সিদ্ধান্ত হলো বিএসইসি,ডিএসই ও সিএসইর সমন্বয়ে তিনটি কমিটি করে সব প্রতিষ্ঠান পরিদর্শন করা হবে।

তিনি বলেন, ক্রেস্ট সিকিউরিটিজে যে ঘটনা ঘটেছে এটি অবশ্যই দুঃখজনক। আমরা চাই আগামীতে এই ধরণের ঘটনা যাতে আর না ঘটে। একই সাথে ক্রেস্টের গ্রাহকদের পাওনা বুঝিয়ে দেওয়ার বিষয়ে ডিএসইর সাথে আমাদের আলাপ হয়েছে। প্রতিষ্ঠানের যা সম্পদ আছে; তা দিয়ে গ্রাহকদের পাওনা পরিশোধ করা সম্ভব।

তিনি আরও বলেন, কেয়া কসমেটিকস লিমিটিড প্রায় দুই বছর এজিএম করেনি। তারা বিষয়টি নিয়ে কোর্টে গিয়েছে। আমরা চেষ্টা করবো তারা যাতে দ্রুত সমস্যা সমাধান করে এজিএম করে।

উল্লেখ, ২০১৫-১৬ অর্থ বছরে ১৫টি,২০১৬-১৭ অর্থ বছরে ৩৭টি,২০১৭-১৮ অর্থ বছরে ১৯টি প্রতিষ্ঠান পরিদর্শন করেছে। ২০১৯ সালে মাত্র ৫ টি প্রতিষ্ঠান পরিদর্শন করেছে বিএসইসি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত