সাসটেইনেবল ব্যাংকিং কার্যক্রমে স্বীকৃতি অর্জন করলো ব্র্যাক ব্যাংক

সাসটেইনেবল ব্যাংকিং কার্যক্রমে স্বীকৃতি অর্জন করলো ব্র্যাক ব্যাংক
ব্র্যাক ব্যাংক ২০২১-২০২২ সালে সাসটেইনেবল ব্যাংকিংয়ে অসাধারণ কার্যক্রম গ্রহণের জন্য স্বীকৃতি অর্জন করেছে। ব্যাংকটিকে এই স্বীকৃতি প্রদান করেছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এবং জার্মান ডেভেলপমেন্ট এজেন্সি (জিআইজেড)।

বিআইবিএম ও জিআইজেড সাসটেইনেবল ব্যাংকিং, পরিবেশ রক্ষা, সামাজিক রূপান্তর, জলবায়ু পরিবর্তন ও সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের ক্ষেত্রে অসাধারণ সাফল্যের স্বীকৃতি হিসেবে বাংলাদেশের সেরা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহকে স্বীকৃতি দিয়েছে।

রোববার (২৮ আগস্ট) ঢাকায় বিআইবিএম আয়োজিত নবম বার্ষিক ব্যাংকিং সম্মেলনে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মোঃ সাব্বির হোসেন পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিআইবিএম-এর ডিরেক্টর জেনারেল ড. মোঃ আখতারুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের পরিচালক খন্দকার মোরশেদ মিল্লাত, জার্মান ডেভেলপমেন্ট কর্পোরেশন-এর হেড ফ্লোরিয়ান হোলেন, প্রখ্যাত জলবায়ু বিশেষজ্ঞ এবং ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্ট-এর (আইসিসিএডি) ডিরেক্টর অধ্যাপক ড. সালিমুল হক।

এই সম্মাননা সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মোঃ সাব্বির হোসেন বলেন, “বিআইবিএম এবং জিআইজেড-এর স্বীকৃতি অর্জন করতে পেরে আমরা সম্মানিত। এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি আমাদের সাসটেইনেবিলিটি উদ্যোগকে আরও প্রসারিত করতে অনুপ্রেরণা জোগাবে। আমাদের ব্যবসায়িক মডেল সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতা ও পরিপালনকে কেন্দ্র করে তৈরি হয়েছে, যা সবুজ প্রকল্পে অর্থায়ন, কুটির, ক্ষুদ্র, অতি ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) ও কৃষি খাতে টেকসই অর্থায়ন এবং সামাজিকভাবে দায়বদ্ধতা কার্যক্রমে শ্রেষ্ঠত্ব অর্জনের ক্ষেত্রে শক্তিশালী ভিত্তি স্থাপন করেছে।”

তিনি আরও বলেন, “একটি দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে, ভবিষ্যতের আর্থিক ও জলবায়ু চ্যালেঞ্জ মোকাবিলা করতে সাসটেইনেবিলিটি এবং অর্থনৈতিক অগ্রগতির মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখতে কাজ করছে ব্র্যাক ব্যাংক। আমরা এমন সব সিএসআর উদ্যোগ গ্রহণ করি, যা সমাজ ও মানুষের জন্য দীর্ঘমেয়াদী সুফল নিয়ে আসে।”

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন