করোনায় বাংলাদেশের পাশে পোপ ফ্রান্সিস

করোনায় বাংলাদেশের পাশে পোপ ফ্রান্সিস
করোনায় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে পোপ ফ্রান্সিস। বাংলাদেশসহ ১২টি দেশে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সহায়তা হিসেবে ভেন্টিলেটর পাঠিয়েছেন তিনি।

শুক্রবার ভ্যাটিকানের অফিস অব পাপাল চ্যারিটিস এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, পোপের দেয়া ৩৫টি ভেন্টিলেটরের মধ্যে ব্রাজিল, ভেনিজুয়েলা ও হাইতি পেয়েছে চারটি করে। এছাড়া বাংলাদেশ, মেক্সিকো, কলম্বিয়া, হন্ডুরাস, ইকুয়েডর, ক্যামেরুন, জিম্বাবুয়ে, ইউক্রেন ও ডমিনিকান রিপাবলিকেও পাঠানো হয়েছে এই সহায়তা।

স্থানীয় অ্যাপোস্টোলিক নানসিও (ধর্মীয় সংস্থার প্রতিনিধি) বা ভ্যাটিকান দূতাবাসের মাধ্যমে পৌঁছে দেয়া হয়েছে এসব ভেন্টিলেটর। তবে ব্রাজিল, ভেনিজুয়েলা, হাইতি বাদে বাকি দেশগুলোতে কতগুলো করে ভেন্টিলেটর পাঠানো হয়েছে তা উল্লেখ করা হয়নি।

বিবৃতিতে বলা হয়েছে, পোপ ফ্রান্সিস করোনা মহামারিতে আক্রান্ত দেশগুলোর প্রতি তার সহমর্মিতা প্রকাশ করেছেন, বিশেষ করে যেসব দেশের স্বাস্থ্যসেবা ব্যবস্থা বেশি চাপের মুখে রয়েছে।

এর আগেও বেশ কয়েকটি দেশে ভেন্টিলেটর সহায়তা পাঠিয়েছিলেন পোপ। গত ২৩ এপ্রিল রোমানিয়া, স্পেন ও ইতালির হাসপাতালগুলোতে ভেন্টিলেটর দিয়েছিলেন তিনি। এছাড়া, মে মাসে জাম্বিয়াতেও তিনটি ভেন্টিলেটর পাঠিয়েছিলেন এ ধর্মীয় নেতা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া