সামাজিক ব্যবসা দিবসে বিশেষ অনুষ্ঠান করবে ইউনূস সেন্টার

সামাজিক ব্যবসা দিবসে বিশেষ অনুষ্ঠান করবে ইউনূস সেন্টার
প্রতি বছরের মতো এ বছরও বৈশ্বিকভাবে পালিত হচ্ছে ‘সামাজিক ব্যবসা দিবস’, তবে এ বছরের আয়োজনের বড় অংশটাই হচ্ছে ভার্চুয়াল স্পেসে। ‘সামার অব পারপাস’ নামে দশম সামাজিক ব্যবসা দিবস-২০২০, যা মেসে মেনশেন, মিউনিখ, জার্মানি থেকে সরাসরি সম্প্রচারিত হবে।

এটি যৌথভাবে আয়োজন করছে ইউনূস সেন্টার ও গ্রামীণ ক্রিয়েটিভ ল্যাব। মিউনিখে সরাসরি অংশগ্রহণে অনুষ্ঠিত এ সম্মেলন ভার্চুয়াল প্লাটফর্মে সারা বিশ্বকে সংযোজিত করবে। এ অনুষ্ঠানে সারা বিশ্বের রাজনীতি, ব্যবসা, বিজ্ঞান, ক্রীড়া ও সাংস্কৃতিক জগৎ থেকে পৃথিবীকে বদলে দেয়া ব্যক্তিত্বরা ব্যবসার নতুন উপায় খুঁজে বের করতে, কঠিন সব প্রশ্ন তুলে ধরতে এবং বর্তমান বৈশ্বিক মহামারী-পরবর্তী একটি আরো উন্নত ও টেকসই পৃথিবী গড়ে তোলার উদ্দেশ্যে নিজেদের প্রতিশ্রুতি ব্যক্ত করতে সমবেত হবেন, যার মূল বিষয়বস্তু হবে—আমরা করোনা সংকট-পূর্ববর্তী সেই পুরনো পৃথিবীতে ‘কিছুতেই আবার ফিরে যেতে চাই না।’

এই লাইভ সমাবেশ, যেখানে সমাজ, রাজনীতি, অর্থনীতি ও ব্যবসা ক্ষেত্রে বিশ্বের খ্যাতনামা ব্যক্তিত্বরা ভার্চুয়ালি অংশগ্রহণ করছেন, বিজ্ঞানের বিভিন্ন তত্ত্ব ও পৃথিবীতে মানবজাতির ভবিষ্যৎ নিয়ে সংলাপের একটি অসাধারণ সুযোগ সৃষ্টি করছে। মিউনিখের এই ভার্চুয়াল আলোচনায় নোবেল লরিয়েট প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস কেন্দ্রীয় ভূমিকা পালন করছেন। তিন দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রতিদিন আন্তর্জাতিক অংশীদাররা সুনির্দিষ্ট বিষয়ের ওপর আলোকপাত করবেন। পৃথিবীর যেকোনো স্থান থেকে অংশগ্রহণকারীরা এসব আলোচনায় যোগ দেয়ার উদ্দেশ্যে নিবন্ধন করতে পারবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ