মার্কেন্টাইল ব্যাংকের ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ সেলিম'র ইন্তেকাল

মার্কেন্টাইল ব্যাংকের ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ সেলিম'র ইন্তেকাল
না ফেরার দেশে চলে গেলেন দেশের অন্যতম ব্যবসায়ী, শরীয়তপুরের সন্তান ও পুঁজিবাজারের তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ সেলিম। আজ তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন।

সেলিম শরীয়তপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পড়াশুনা শেষ করে তিনি ব্যবসায়ে মনোযোগ দেন। এক সময়ে তিনি নিজেকে একজন সফল ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করেন।

তিনি রমনা ভবনের দীর্ঘ দিন কাপড়ের ব্যবসা করে আসছেন। সেখানের বৃহৎ একটি কাপড়ের দোকান ‘সুমন ক্লথ স্টোরের স্বত্তাধীকারী এবং পূর্ব প্লাজার সেন্ট্রাল প্লাজার স্বত্বাধিকারী।

সেলিম দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসইর) সদস্য সিন্থিয়া সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান। পুঁজিবাজারের তালিকাভুক্ত গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ারহোল্ডার। তিনি সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডেও উল্লেখযোগ্য অবদান রেখেছেন। তিনি আবদুর রাজ্জাক ও মোহাম্মদ সেলিম ট্রাস্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান। তিনি শরীয়তপুর জেলা-কল্যাণ সমিতির আজীবন সদস্য, বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির আজীবন সদস্য, ‘শরীয়তপুর শিখা কল্যাণ ট্রাস্ট’, এবং পূর্ব মাদারীপুর কলেজের দাতা সদস্য।

মৃত‌্যুকালে সেলিম ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ‌্য গুণগ্রা‌হী রেখে গেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা