আল-ফারুক ব্যাগস ও ইনফিনিটি‘র আইপিও আবেদন বাতিল

আল-ফারুক ব্যাগস ও ইনফিনিটি‘র আইপিও আবেদন বাতিল
পুঁজিবাজারে আসার অপেক্ষায় থাকা আল-ফারুক ব্যাগস ও ইনফিনিটি টেকনোলজির প্রথমিক গণপ্রস্তাবের(আইপিও) আবেদন বাতিল করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পাবলিক ইস্যু ও সিকিউরিটিজ আইন সঠিকভাবে পরিপালন না করায় কোম্পানি দুটির আবেদন বাতিল করা করা হয়েছে।বিএসইসি সুত্রে এ তথ্য জানা গেছে।

পুঁজিবাজারে আসার জন্য ২০১৮ সালের ১লা জুলাই বিএসইসিতে আবেদন করা আল ফারুক ব্যাগস। কোম্পানিটি পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা তুলতে চেয়েছিলো। কোম্পানির মূল ব্যবসা হলো বিভিন্ন ধরণের পিপি ওভেন ব্যাগ, লাইনার, গার্মেন্টস পলি তৈরি এবং এগুলো রফতানি করা।

আইপিওর টাকা দিয়ে কোম্পানিটি মূলধন দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম সংগ্রহ ক্রয়, ভবন নির্মাণ এবং ব্যাংক ঋণ পরিশোধ করতে চেয়েছিলো। পাবলিক ইস্যু রুলস পরিপালন না করায় আইপিওটি বাতিল করেছে বিএসইসি।

এদিকে পুঁজিবাজারে আসার জন্য ২০১৮ সালের ১২এপ্রিল বিএসইসিতে আবেদন করা ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেড। কোম্পানিটি পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা তুলতে চেয়েছিলো। এই টাকা দিয়ে অবকাঠামো এবং সফ্টওয়্যার উন্নয়নে ব্যয় করার কথা ছিলো।

ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেড ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে। কোম্পানিটি বৃহৎ ডাটাবেস ম্যানেজমেন্ট সলিউশন, বিশেষত আর্থিক প্রতিষ্ঠানে আইটি সেবা প্রদানকারী একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। এছাড়াও কোম্পানিটি স্থানীয়ভাবে এবং বিশ্বব্যাপী বিভিন্ন ধরণের প্রকৌশলগত এবং অ্যাপ্লিকেশনের কাজ করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত