চীনের কাছে মার খাওয়ার পর জনগণের মনোযোগ অন্যদিকে সরাতে চাচ্ছে ভারত: পাকিস্তান

চীনের কাছে মার খাওয়ার পর জনগণের মনোযোগ অন্যদিকে সরাতে চাচ্ছে ভারত: পাকিস্তান
লাদাখ সীমান্তে চীনের কাছে মার খাওয়ার পর ভারত মানুষের মনোযোগ সরিয়ে নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছে পাকিস্তান।

বুধবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি বলেছেন, ইসলামাবাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলার চেষ্টা শুরু করেছে ভারত। পাকিস্তানি সম্প্রচারমাধ্যম জিও টিভিকে দেওয়া সাক্ষাৎকারে এই অভিযোগ করেন।

গুপ্তচরবৃত্তির অভিযোগে পাল্টাপাল্টি কূটনৈতিক বহিষ্কারের পর পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী ভারতের বিরুদ্ধে নতুন অভিযোগ এনেছেন।

সম্প্রতি নয়া দিল্লিতে অবস্থিত পাকিস্তান হাই কমিশনের অর্ধেক কর্মীকে বহিষ্কারের ঘোষণা দেয় ভারত। পাকিস্তানের কূটনীতিকদের বিরুদ্ধে গোয়েন্দাবৃত্তি ও সন্ত্রাসীদের যোগাযোগের অভিযোগে ভারত এই পদক্ষেপ নেওয়ার কথা জানায় দিল্লি। একই সঙ্গে ইসলামাবাদে ভারতীয় দূতাবাস থেকে সম সংখ্যক কর্মীকে প্রত্যাহারেরও ঘোষণা দেওয়া হয়।

বুধবার জিও টিভি নেটওয়ার্ককে শাহ মাহমুদ কোরেশি বলেন, ‘ভারত সরকারের পদক্ষেপের উদ্দেশ্য স্পষ্ট যে তারা চীন ভারত বিরোধ থেকে মনোযোগ সরিয়ে এটি পাকিস্তানের দিকে ঠেলে দিতে চায়।’ লাদাখে চীনা বাহিনীর সঙ্গে গত ৪৫ বছরের মধ্যে সবচেয়ে প্রাণঘাতী সংঘাতে ভারতের ২০ সেনা প্রাণ হারায়। কোরেশির অভিযোগ চীনের কাছে মার খেয়ে আর বিব্রত হয়ে ভারত পাকিস্তানের বিরুদ্ধে অভিযান চালানোর অজুহাত খুঁজছে।

তবে নিজের অভিযোগের বিষয়ে কোনও প্রমাণ হাজির করেননি পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি। আর এনিয়ে ভারত বা চীনের পক্ষ থেকেও তাৎক্ষণিক কোনও মন্তব্য করা হয়নি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া