ঢাকা স্টক এক্সচেঞ্জের চিফ রেগুলেটরি অফিসারের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০১-০৫ ২১:০৮:৫৭

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) একেএম জিয়াউল হাসান খান পদত্যাগ করেছেন। রোববার ডিএসইর সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন বলেন, অসুস্থতার কারণে তিনি পদত্যাগ করেছেন।

সূত্র জানায়, ডিএসই’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মতিন পাটোয়ারী বরাবর সিআরও একেএম জিয়াউল হাসান খান গত শনিবার (৪ জানুয়ারি) ইমেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন। অসুস্থতা ও ব্যক্তিগত কারণে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে চিঠিতে জানিয়েছেন।

জানা গেছে, সিআরও দীর্ঘদিন ধরে অসুস্থ রয়েছেন। এ কারণে তিনি গত মাসের প্রথম সপ্তাহ থেকে চিকিৎসার জন্য ছুটিতে রয়েছেন। এছাড়া তিনি বর্তমানে দেশের বাহিরে রয়েছেন। জিয়াউল হাসান আগামী ১৫ জানুয়ারি থেকে পদত্যাগ চেয়ে চিঠি দিয়েছেন।

উল্লেখ্য, জিয়াউল হাসান ডিএসই ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথককরণ (ডিমিউচ্যুয়ালাইজেশন) পরবর্তী তদারকি সংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য প্রথম সিআরও হিসেবে ২০১৪ সালের এপ্রিলে ৩ বছরের জন্য নিয়োগ পান। এরপরে ৩ বছরের জন্য তার মেয়াদ নবায়ন করা হয়। যার মেয়াদসীমা ছিল আগামী এপ্রিল মাস পর্যন্ত।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।