পুঁজিবাজারে উত্থান, লেনদেন ছাড়াল ২ হাজার কোটি টাকা

পুঁজিবাজারে উত্থান, লেনদেন ছাড়াল ২ হাজার কোটি টাকা
দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে একই সাথে ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ২ হাজার কোটি টাকা। ডিএসই আজ সব সূচকই বেড়েছে। আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৫৭ পয়েন্টে। শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৯৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২৮৩ পয়েন্টে।

পাশাপাশি আজ সূচকের সাথে টাকার অংকে গতকালের চেয়ে লেনদেনের পরিমাণও বেড়েছে। ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২ হাজার ৫ কোটি ৬৯ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ২৩৬ কোটি ৩৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ৭৬৯ কোটি ৩০ লাখ টাকার।

ডিএসইতে আজ মোট ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৯টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৩৫টির এবং ৬৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

দেশের অন্য পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আজ ১০৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার পয়েন্টে। আজ সিএসইতে হাত বদল হওয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৭টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির দর। আজ সিএসইতে ৭০ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত