আল ফারুক ব্যাগসকে ১০লাখ টাকা জরিমান করেছে বিএসইসি

আল ফারুক ব্যাগসকে ১০লাখ টাকা জরিমান করেছে বিএসইসি
পুঁজিবাজারে আসার আগেই অনিয়মে জড়িয়ে পড়ার কারণে আল ফারুক ব্যাগসকে ১০ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়া ২ ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা ও নিরীক্ষা প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার কমিশনের ৭২৯ তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আল ফারুক ব্যাগস ভিন্ন নিরীক্ষকের পরিবর্তে বিধিবদ্ধ নিরীক্ষা প্রতিষ্ঠান আর্টিজান চার্টার্ড অ্যাকাউন্টেন্টস এর মাধ্যমে করপোরেট গভর্নেন্স কোড পরিপালন সনদ প্রদান করেছে। যা আইপিও সংক্রান্ত প্রসপেক্টাসে অন্তর্ভূক্ত করা হয়েছে। কোম্পানিটির ইস্যু ম্যানেজার বিএমএসএল ইনভেস্টমেন্ট ও আইআইডিএফসি ক্যাপিটাল এবং কোম্পানি আইপিও প্রসপেক্টাসে সকল তথ্যাদি যথাযথ আছে মর্মে ঘোষণাপত্র এবং ডিউ ডিলিজেন্স সার্টিফিকেট প্রদান করেছে। এর মাধ্যমে ইস্যু ম্যানেজার, নিরীক্ষা প্রতিষ্ঠান ও ইস্যুয়ার কোম্পানি পাবলিক ইস্যু রুলসের ১৬ দ্ধারা এবং কমিশনের প্রজ্ঞাপন নং- এসইসি/সিএমআরআরসিডি/২০০৬-১৫৮/১৩৫/এডমিন লংঘন করেছে।

উল্লেখিতি আইন লংঘনের কারনে আল ফারুক ব্যাগসকে ১০ লাখ টাকা জরিমানা করেছে বিএসইসি। এছাড়া ২ ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা করে ও নিরীক্ষা প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত