শেয়ারবাজারে পতনে সপ্তাহ শুরু

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০১-০৫ ১৫:১৪:৪০

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষে। একইসঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪০০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৮০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, দর কমেছে ২৬৯টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩৩টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৯২ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৯৪ কোটি ৩৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৩৮৬ কোটি ৮২ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৬৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩৮১ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২২০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৪টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির দর। আজ সিএসইতে ৯ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।