গুগলে বাংলাদেশিদের সুযোগ দেওয়ার আহ্বান আইসিটি প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৬-২২ ১১:৫২:৫৯

বাংলাদেশের মেধাবী তরুণরা যেন অগমেন্টেড রিয়েলিটি সলিউশন ডেভলপসহ গুগলের প্রোডাক্ট উন্নয়নে অবদান রাখতে পারে সেই সুযোগ প্রদানের জন্য গুগলের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রবিবার (২১ জুন) প্রতিমন্ত্রী গ্রামীণফোন ও এটুআই এর উদ্যোগে আয়োজিত ডিজিটাল প্লাটফর্মে ক্রাউডসোর্সিং এর মাধ্যমে গুগল ম্যাপের ‘বাংলাদেশ চ্যালেঞ্জ’ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে এই আহ্বান জানান ।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘শহর, উপশহরের পর এবার এদেশের তরুণরাই গ্রামের স্থাপনা ও রাস্তাকে গুগল ম্যাপে সংযুক্ত করেছে। ঘরে বসেই ৩১ হাজার ম্যাপার এখানে ১ লাখ ১০ হাজার ম্যাপ যুক্ত করেছে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান, বাংলাদেশ স্কাউটের প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ, এটুআই পলিসি অ্যাডভাইজার আনির চৌধুরী, প্রেনিউর ল্যাবের সিইও আরিফ নেজামি।

অনুষ্ঠানে বিজয়ী শীর্ষ ১০০ ম্যাপারদের নাম ঘোষণা করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বাকি ১০০ জন এটুআইয়ের একশপে কাজ করবে এবং ৩১ হাজার জনই আইসিটি বিভাগ থেকে ডিজিটাল সনদ পাবেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।