ন্যাশনাল ব্যাংক প্রতিশ্রুতিশীল কর্মতৎপর একটি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৬-১৭ ১৩:৪৬:৩৪

১৯৮৩ সালে যখন বাংলাদেশের অর্থনীতি ঘুরে দাঁড়াচ্ছিল কিন্তু দেশের কোন উদ্যোক্তা ব্যাংকের মত প্রতিষ্ঠানে বিনিয়োগের চিন্তা করতো না, তখনই ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান জয়নুল হক সিকদার সেই সৎ সাহস দেখিয়েছিলেন। তখন থেকে অনেক চড়াই উৎরাই পেরিয়ে ব্যাংকটিকে বর্তমান অবস্থায় তিনি একাই নিয়ে এসেছেন। সরকারী ব্যাংক থেকে গ্রাহকদের প্রাইভেট ব্যাংকের প্রতি আস্থা অর্জনে ন্যাশনাল ব্যাংকের ভূমিকা ব্যাংকিং জগতে অনস্বীকার্য।।

বর্তমানে দেশে ২০০ টির বেশি শাখার মাধ্যমে দেশের জনগনের পূর্নাঙ্গ আস্থার সহিত সেবা প্রদান করে আসছে।। আর ব্যাংকিং জগতের বট বৃক্ষকে কিছু কুচক্রীমহল ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য নানা রকম অপপ্রচার চালিয়ে আসছে।। কারণ আপনি ভাল কিছু করলেই আপনার বিরুদ্ধে কথা উঠবে, এটাই স্বাভাবিক।।

ন্যাশনাল ব্যাংক একমাত্র ব্যাংক যেখানে কর্মকর্তা-কর্মচারীদের পরিবারের সদস্য মনে করা হয়। তাদের রিজিক নিয়ে কখনও ছিনিমিনি করা হয় না। ন্যাশনাল ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা চ্যালেঞ্জ করে বলতে পারবে, তারা এই প্রতিষ্ঠান থেকে যে পরিমাণ ভালোবাসা পায়, তা অন্য কোন ব্যাংক দিতে পারে কিনা সন্দেহ রয়েছে। নতুন ব্যাংকগুলো ব্যাংকারদের এনজিও কর্মী বানিয়ে ফেলছে। সেখানে ন্যাশনাল ব্যাংক এখনও ব্যাংকার বানিয়ে রেখেছে। আগামীতেও থাকবে ইনশাআল্লাহ।

পরিশেষে বলতে চাই, খবরের কাগজে বিভ্রান্তমূলক প্রচারণায় আতঙ্কিত না হয়ে ব্যাংকের যেকোন শাখায় এসে সেবা নিয়ে যাচাই করুন; যে ন্যাশনাল ব্যাংক আর দশটা সাধারণ ব্যাংকের মত না। যে ব্যাংক তাদের কর্মকর্তা-কর্মচারীদের বেতন, করোনার জন্য ঘোষিত প্রনোদনা সময়মত প্রদান করে, তার ভিত্তি কত গভীর হতে পারে। একবার চিন্তা করে দেখুন।।

এছাড়াও ২০২০ সালের দুর্দিনে যেখানে সব ব্যাংক বেতন কমানো, গ্রাহকদের আমানতের সুদ কমাচ্ছে, সেখানে ন্যাশনাল ব্যাংক গ্রাহকদের আয়ের চিন্তা করে এখনও সর্বোচ্চ সুদ প্রদান করছে ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে। ন্যাশনাল ব্যাংক লিমিটেড, প্রতিশ্রুতিশীল কর্মতৎপর একটি ব্যাংক।

লেখক: মোঃ সাঈদ ইকবাল, এসইও (পিও ২০১৪ ব্যাচ), ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।