সার্ক চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট হলেন শেখ ফজলে ফাহিম

সার্ক চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট হলেন শেখ ফজলে ফাহিম
সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (সিসিআই) সহ-সভাপতি হিসেবে মনোনয়ন পেয়েছেন শেখ ফজলে ফাহিম। আগামী (২০২০-২১) মেয়াদের জন্য সার্ক সিসিআই ন্যাশনাল মেম্বার বডি এই মনোনয়ন প্রদান করেছে।

সোমবার (১৫ জুন) এফবিসিসিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

ফাহিম বর্তমানে এফবিসিসিআই (ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি) এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে তিনি কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার্স অব কামার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বরত রয়েছেন।

এর আগে তিনি দুই মেয়াদে সার্ক সিসিআইয়ের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ২৬টি জাতীয় চেম্বার সংগঠনের প্রতিনিধিত্ব করারও অভিজ্ঞতা রয়েছে তার। এছাড়াও বর্তমানে তিনি ডি-৮ চেম্বার অব কমার্সের নির্বাহী কমিটির সদস্য, কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডব্লিউইআইসি) গ্লোবাল অ্যাডভাইজরি কাউন্সিল সদস্য, সিল্ক রোড চেম্বার অব ইন্টারন্যাশনাল কমার্সের অ্যাডভাইজার বোর্ডের সদস্যসহ বিভিন্ন সময়ে দেশি-বিদেশি গুরুত্বপূর্ণ সংস্থার সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি দেশি-বিদেশি বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও দাতব্য সংস্থার সঙ্গে জড়িত আছেন।

নতুন দায়িত্ব পেয়ে শেখ ফজলে ফাহিম বলেন, ‘২০২০-২১ সালের বাস্তবতাকে সামনে রেখে ৮টি দেশের সমন্বিত শক্তিকে কাজে লাগিয়ে অদূর ভবিষ্যতে বিশেষত করোনা পরবর্তী সময়ে আমাদের ১.৮ মার্কিন ডলারের বাজারের দিকে বিশেষ নজর দিবে সার্ক সিসিআই বোর্ড। এফবিসিসিআই আটটি দেশে তার শীর্ষস্থানীয় বাণিজ্য সংস্থার অংশীদারদের সঙ্গে নিয়ে বিনিয়োগ, বাণিজ্য, সংস্কৃতি, খেলাধুলা, অনুশীলনসহ জনকল্যাণকর কাজে আরও বেশি সম্পৃক্ত হবে।’

শেখ ফজলে ফাহিম যুক্তরাষ্ট্রের সেন্ট এডওয়ার্ড ইউনিভার্সিটি ইন অস্টিন, টেক্সাস থেকে ইকোনোমিকস বিষয়ে স্নাতক এবং পলিটিক্যাল ইকোনোমি ইন লিবারেল আটর্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি তার স্নাতকোত্তরের উল্লেখযোগ্য অংশ স্বনামধন্য হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে সম্পন্ন করেছেন।

এছাড়াও সার্ক চেম্বার অব কমার্সের এক্সিকিউটিভ মেম্বার হয়েছেন ইউরোগ্যাস এলপিজির ব্যবস্থাপনা পরিচালক খায়রুল হুদা চপল এবং ইউরোগ্যাস এলপিজির পরিচালক ও বিটিসিএল'র পরিচালক সজীব রঞ্জন দাস।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি