রাজশাহীতে চিকিৎসক পুলিশ সাংবাদিকসহ ২৫ জন শনাক্ত

রাজশাহীতে চিকিৎসক পুলিশ সাংবাদিকসহ ২৫ জন শনাক্ত
রাজশাহীতে চিকিৎসক, পুলিশ ও সাংবাদিকসহ নতুন ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও রামেক হাসপাতাল ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ১২ জনই রাজশাহী জেলার বাসিন্দা।

করোনা ধরা পড়েছে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও মোহনা টেলিভিশনের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি মেহেদী হাসান শ্যামলের (৪৫)। রামেক ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।

অন্যদিকে রামেক হাসপাতাল ল্যাবে পরীক্ষায় করোনা ধরা পড়ে রাজশাহী নগরীর কেশবপুর পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মনিরুজ্জামানের (৩৭)। এখন বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

ওই ল্যাবে করোনা শনাক্ত হয়েছে জেলার মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. নাফিস ইমতিয়াজ (২৬), ডা. নিজিয়া (২৮), ওই স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং অফিসার মার্সাল হোসেনের স্ত্রী (২৫), রুমিয়া (২৫), মেয়ে হিবা (১১) এবং স্ত্রীর বড়বোন সুমাইয়ার (২৯)। তবে করোনা শনাক্ত হয়নি মার্সাল হোসেনের। মার্সাল হোসেন পরিবার নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্স কোয়ার্টারে থাকেন। আর সেখানকার দুই চিকিৎসক থাকেন রাজশাহী নগরীতে।

রামেক হাসপাতালে ল্যাবে করোনা শনাক্ত হয়েছে রেলওয়ের বুকিং সহকারী ফয়সাল কবীরের। তিনি নগরীর ভদ্রায় রেলওয়ে ব্যারাকে থাকেন। তার গ্রামের বাড়ি পাবনা, পোস্টিং নাটোরে।

এ বিষয়ে রামেক ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, তাদের ল্যাবে মোট ১৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। এদের মধ্যে পাবনার ৮ জন, নাটোরের ৫ জন এবং রাজশাহী নগরীর দুইজন। এ দিন রামেকের ল্যাবে দুই শিফটে ১৮৩টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে বলেও জানান তিনি।

অন্যদিকে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালের মালিকুলার বায়োলজি ল্যাবে এক শিফটে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১০ জনের করোনা পজিটিভ এসেছে। তারা সবাই রাজশাহীতে আছেন। এদের মধ্যে রয়েছেন পুলিশ এবং চিকিৎসক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা