গর্ভবতীদের ঘরে ঘরে সেনা চিকিৎসা সহায়তা

গর্ভবতীদের ঘরে ঘরে সেনা চিকিৎসা সহায়তা
মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় সুবিধাবঞ্চিত গর্ভবতী মায়েদের ঘরের আঙিনায় চিকিৎসা সহায়তা পৌঁছে দিয়েছে। করোনা দুর্যোগকালীন নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণ ও প্রসূতি মায়েদের দুর্ভোগ কমানোর লক্ষ্যে এই কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

রামু সেনানিবাস সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জিওসি ১০ পদাতিক ডিভিশনের সার্বিক নির্দেশনায় রামু সেনানিবাসের বিশেষজ্ঞ চিকিৎসরা গতকাল রবিবার কক্সবাজারে গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করেন। তারই ধারাবাহিকতায় এবার জেলার পেকুয়া উপজেলায় গর্ভবতী মায়েদের নিজগৃহে সাহায্য পৌঁছে দেন সেনা সদস্যরা।

সেনানিবাস সূত্রে আরো জানা যায়, বর্তমান কার্যক্রমের পাশাপাশি সেনাবাহিনী নিজস্ব অর্থায়নে জেলার দরিদ্র ও অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ ও বিনামূল্য সেনাবাজারের কার্যক্রমও চালু রেখেছেন। সেনাবাহিনীর এই ব্যতিক্রম জনসেবামূলক উদ্যোগ এলাকায় প্রশংসিত হয়েছে। বিশেষ করে গর্ভবতী মায়েদের পরিবারসমূহ দুর্যোগকালীন চিকিৎসা সহায়তা পেয়ে উপকৃত। এলাকার সর্বস্তরের মানুষ সেনাবাহিনীর এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু