এক চার্জে ২৮ ঘণ্টা চলবে ইয়ারবাড

এক চার্জে ২৮ ঘণ্টা চলবে ইয়ারবাড
ভারতীয় বাজারে অপো নিয়ে এলো নতুন ট্রু ওয়্যারলেস ইয়ারবাড। অপো এনকো বাডস২ ইয়ারবাডটি একবার চার্জে ২৮ ঘণ্টা পর্যন্ত চলবে বলে দাবি করছে সংস্থাটি। এছাড়াও অসংখ্য নতুন ফিচার নিয়ে এসেছে ইয়ারবাডটি।

অপো এনকো বাডস২ ইয়ারবাডটির ড্রাইভারের উপরে থাকছে টাইটানিয়াম ডায়াফ্রাম কোটিং। যা ইয়ারবাডের ট্রেবল বাড়াতে সাহায্য করবে। ফলে মিলবে ব্যালেন্সড সাউন্ড। এছাড়াও এনকো লাইভ স্ট্রেরিও সাউন্ড ইফেক্ট পাবেন ব্যবহারকারী। সেই সঙ্গে ডলবি এটমস সাপোর্ট। অরিজিনাল সাউন্ড, বাস বুস্ট, ক্লিয়ার ভোকাল মোডও থাকছে।

ইয়ারবাডটিতে পাবেন IPX4 ওয়াটার রেসিস্ট্যান্ট সার্টিফিকেশন। ফলে ঘাম বা বৃষ্টিতে নষ্ট হওয়ার সম্ভাবনা কম।
এক চার্জে একটানা ৭ ঘণ্টা গান শোনা যাবে এই ইয়ারবাডটিতে। যদিও কেসের ব্যাটারি ধরলে এক চার্জে ২৮ ঘণ্টা চলবে এটি। সংস্থার দাবি মাত্র ১০ মিনিটের চার্জে ১ ঘণ্টা গান শোনা যাবে।

ভয়েস ও ভিডিও কলিংয়ের জন্য এই ইয়ারবাডে রয়েছে এআই ডিপ নয়েস ক্যান্সেলেশন অ্যালগোরিদম। ব্লুটুথ ৫.২ ব্যবহারের কারণে মিলবে লো লেটেন্সি। সঙ্গে মিলবে যাবে স্টেবল কানেক্টিভিটি। অপো ফোনে এই ইয়ারবাড কানেক্ট করলে লো লেটেন্সি মোড ব্যবহার করা যাবে।

ভিডিও দেখা ও গেমিংয়ের সময় হেডফোনের মতোই পারফরম্যান্স পাওয়া যাবে এই ইয়ারবাডে। অডিও কলে নয়েস ক্যান্সেলেশনের জন্য বিশেষ অর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করেছে চীনা সংস্থাটি।

যে কোনো অ্যান্ড্রয়েড বা আইফোনে কানেক্ট করা যাবে ইয়ারবাডটি। শুধু কালো রঙে ই-কমার্স সাইট ফ্লিফকার্ট ও অপো স্টোর থেকে কেনা যাবে ইয়ারবাডটি। ভারতীয় মুদ্রায় এর দাম পড়বে ১ হাজার ৭৯৯ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ২ হাজার ১৪০ টাকা।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়